অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: সেমিতে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

image-128540-1580976899

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে বাংলাদেশের অধিনায়ক আকবর আলী। এর আগে ২০১৬ সালে এই সেমিফাইনাল থেকে ফিরতে হয়েছে বাংলাদেশকে। অন্যদিকে প্রতিপক্ষ নিউজিল্যান্ড ১৯৯৮ সালের পর আর কখনো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করতে পারেনি।

বাংলাদেশের এবারের দল নিয়ে বিসিবি’র পাশাপাশি দারুণ আশাবাদ ব্যক্ত করেছে ক্রিকেট বিশেষজ্ঞরা। তাদের মতে এবারের বাংলাদেশ দলের যোগ্যতা রয়েছে কাপ জেতার। গ্রুপ পর্বেও বাংলাদেশ দুই ম্যাচ জয় নিয়ে নিউজিল্যান্ডের থেকে এগিয়ে রয়েছে রেটিং পয়েন্টে। অন্যদিকে মাত্র ১ ম্যাচ জয় নিয়ে গ্রুপ পর্ব কোনমতে উতরেছে নিউজিল্যান্ড।

অবশ্য সক্ষমতার পাশাপাশি উভয় দলের টপ অর্ডারদের বেশ কিছু ম্যাচে রয়েছে ব্যর্থতা। কিন্তু শেষ সময়ে নিচের সারির ব্যাটসম্যানদের সফলতায় ম্যাচ জিতে উভয় দল আজ সেমিফাইনালে।

বাংলাদেশের অধিনায়ক আকবর আলী অবশ্য বিষয়টিকে দুর্বলত হিসেবে না দেখে শক্তি হিসেবে দেখছেন। তিনি বলেন, কোনদিন হয়ত ব্যাটসম্যানরা ভালো করে। আর কোনদিন বোলাররা। কিন্তু দিনশেষে বিষয়টি সম্মেলিত প্রচেষ্টা। এককভাবে নয়, বরং দল হিসেবে আমরা শক্তিশালী অবস্থানে রয়েছি।

বিশ্বকাপ শুরুর আগে ফাইনাল খেলার ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। তিনি বলেছিলেন, ‘আমাদের দলটি বেশ ভারসাম্যপূর্ণ। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, তিন বিভাগেই ভালো অবস্থায় আছি আমরা। আমাদের দলের সবাই অত্যন্ত প্রতিভাবান। আমরা যদি সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে আমরা টুর্নামেন্টের শেষ পর্যন্ত যেতে পারব।’

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে চিরপ্রতিন্দ্বন্দি পাকিস্তানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইতোমধ্যে ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।

Pin It