অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে টাইগারদের সূচি প্রকাশ

image-136623-1583938442

দুটি টেস্ট ম্যাচ খেলতে আগামী জুন মাসে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বুধবার সিরিজের সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী, চট্টগ্রামে আগামী ১১ জুন সিরিজের প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এছাড়া মে মাসে তিনটি ওয়ানডে ও চারটি টি টোয়েন্টি খেলতে আয়ারল্যান্ড সফর করবে টিম টাইগার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের আগে অস্ট্রেলিয়া একটি চারদিনের প্রস্তুতি ম্যাচও খেলবে। এরপর প্রথম টেস্ট খেলবে সেখানেই। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সূচি অনুযায়ী, শেষ টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ১৯ জুন।

এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং চার ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সফরের সূচিও প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দল ৮ মে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে। ১৪ মে খেলবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর ১৬ ও ১৯ মে মাঠে গড়াবে সিরিজের শেষ দুই ওয়ানডে ম্যাচ।

এরপর ইংল্যান্ডে হবে সিরিজের চারটি টি-টোয়েন্টি ম্যাচ। ২২ মে লন্ডনে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর ২৪ মে চেমসফোর্ডে দ্বিতীয় টি টোয়েন্টি। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি হবে ২৭ ও ২৯ মে ব্রিস্টলে।

মে ১৪: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, প্রথম ওয়ানডে, বেলফাস্ট

মে ১৬: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, দ্বিতীয় ওয়ানডে, বেলফাস্ট

মে ১৯: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, তৃতীয় ওয়ানডে, বেলফাস্ট

মে ২২: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, প্রথম টি-টোয়েন্টি, লন্ডন

মে ২৪: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, দ্বিতীয় টি-টোয়েন্টি, চেমসফোর্ড

মে ২৭: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, তৃতীয় টি-টোয়েন্টি, ব্রিস্টল

মে ২৯: বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড, চতুর্থ টি-টেয়েন্টি, ব্রিস্টল

জুন ১১-১৫: বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট, চট্টগ্রাম

জুন ১৯-২৩: বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া, দ্বিতীয় টেস্ট, ঢাকা।

Pin It