আজ ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

gas-la-5c6b7cac4bc33

গণভবন, বঙ্গভবনসহ রাজধানী ঢাকার বেশির ভাগ এলাকায় মঙ্গলবার সন্ধ্যা থেকে ১২ ঘণ্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। আর যেসব এলাকায় গ্যাস পাওয়া যাবে সেখানে চাপ কম থাকবে।

মেট্রোরেলের নির্মাণকাজের জন্য পাইপলাইন স্থানান্তর, লাইনের ভাল্ফ প্রতিস্থাপন এবং লিকেজ মেরামতে মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর একটা বড় অংশে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সোমবার এক সংবাদ সম্মেলনে তিতাস গ্যাস কর্তৃপক্ষ এসব তথ্য জানায়।

ভোগান্তি এড়াতে বিজ্ঞপ্তির মাধ্যমে আগেই বিষয়টি গ্রাহকদের অবহিত করেছে সংস্থাটি। রান্নাবান্নার জন্য ঢাকার বাসিন্দারা পাইপলাইনের গ্যাসের ওপর নির্ভরশীল। ফলে একটা দীর্ঘ সময় গ্যাস না থাকলে তাদের দুর্ভোগ পোহাতে হবে বলে মনে করছেন সংশ্নিষ্টরা।

যেসব এলাকায় গ্যাস থাকবে না: তিতাস কর্তৃপক্ষের তথ্য মতে, মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমণ্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রিন রোড, পুরান ঢাকার পুরো এলাকা, মিন্টো রোড, বঙ্গভবন, গণভবন, জাতীয় সংসদ ভবনসহ আশপাশের এলাকা, নন্দীপাড়া, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, বনশ্রী, মতিঝিল, কমলাপুর, মণিপুরিপাড়া, সিদ্ধেশ্বরী, মৌচাক, মালিবাগ, মগবাজার, সেগুনবাগিচা, তেজগাঁও, বাসাবো এবং এগুলোর পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা গ্যাস পাবেন না। এসব এলাকায় আবাসিক, বাণিজ্যিক, শিল্প, সিএনজিসহ সব ধরনের গ্রাহকদের কাছে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। উত্তরা, গুলশান, যাত্রাবাড়ীসহ কিছু এলাকায় গ্যাস সরবরাহ চালু থাকলেও চাপ থাকবে কম।

সংবাদ সম্মেলনে তিতাস জানায়, মেট্রো রেল প্রকল্পের কাজের জন্য শাহবাগ এলাকায় তিতাস গ্যাস বর্তমানে যে ৮ ইঞ্চি ব্যাসের পাইপলাইন আছে তার পরিবর্তে নতুন পাইপলাইন স্থাপন করা হয়েছে। যার দুই প্রান্ত বিদ্যমান লাইনের সঙ্গে সংযোগ দেওয়া বা টাই ইন করা প্রয়োজন। এ কাজের জন্য গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এই পাইপলাইন সারা ঢাকা শহরে প্রধান বিতরণ লাইন হিসেবে বিস্তৃত। একইসঙ্গে ধানমণ্ডি, মগবাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পাইপলাইনের ভাল্ফ প্রতিস্থাপন এবং খিলগাঁও এলাকায় ১২ ইঞ্চি ব্যাসের উচ্চচাপ বিশিষ্ট পাইপলাইন লিকেজ মেরামতের কাজও করা হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন তিতাসের পরিচালক (অপারেশন) প্রকৌশলী মো. কামরুজ্জামান খান। এ সময় সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Pin It