আরও আড়াইশ’ পরিবার পেল ১০ দিনের খাবার

ko-samakal-5e80b7a8424be

অভাবের সংসারে নতুন করে যোগ হয়েছে করোনার প্রভাব। তবু থেমে থাকলে কী আর চলে? ক্ষুধার তাড়নায় তাই ঝালমুড়ি নিয়ে বের হয়েছিলেন রতন শেখ। সকাল থেকে রাজধানীর মোহাম্মদপুর ও আশপাশের গলি ঘুরে লাভের লাভ তেমন কিছুই হয়নি। রাস্তায় মানুষ না থাকায় অনেকটা খালি হাতে ফিরতে হয়েছে তাকে। এ অবস্থায় তার  পাঁচ সদস্যের পরিবারে কিছুটা স্বস্তি এনে দিয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’।

রোববার রতনের মতো আরও আড়াইশ’ পরিবারকে এক হাজার টাকার নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া হয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’ উদ্যোগের মাধ্যমে। এসব পণ্যের মধ্যে রয়েছে ১০ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক কেজি সয়াবিন তেল, লবণ এক কেজি, চিড়া এক কেজি ও সাবান একটি।

সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিরূপ প্রভাব ফেলেছে মানুষের জীবনযাপনে। অন্য দেশের মতো এই ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বাংলাদেশেও মানুষের চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। এমন পরিস্থিতিতে টিকে থাকা কঠিন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষের। এ অবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’।

রোববার রাজধানীর মোহাম্মদপুরের আদাবরের সুনীবিড় হাইজিংয়ে ১৫০ পরিবারকে নিত্যপণ্য দেওয়া হয়। একই সঙ্গে রায়ের বাজারের বস্তিতে ১০০ অসহায় পরিবারের পাশে দাঁড়ায় ‘মিশন সেভ বাংলাদেশ’। এর মধ্যদিয়ে এই উদ্যোগে এ পর্যন্ত প্রায় ২ হাজার পরিবারের মাঝে পণ্যসামগ্রী বিতরণ করা হলো।

এর আগে শনিবার ‘মিশন সেভ বাংলাদেশ’ উদ্যোগে যুক্ত হয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এই উদ্যোগে যুক্ত হওয়ার ঘোষণা দেন তিনি।

উদ্যোক্তারা জানান, আগামী কয়েকদিন তারা রাজধানীর বিভিন্ন এলাকায় ছিন্নমূল মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করবেন।

সেবা এক্সওয়াইজেড ও দ্য ডেইলি স্টারের এই উদ্যোগের পাশে অর্থ ও অন্যান্য সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে আইপিডিসি ফাইন্যান্স, পিএফডিএ, স্বপ্ন, এসএসএল কমার্স, মিরপুর ডিওএইচএস সোসাইটি, ডানো, গুলশান সোসাইটি, পাঠাও, ডাবর বাংলাদেশ, তরুণ ডিজিটাল, ইউনিমার্ট, জেসিআই ঢাকা নর্থ, কর্ম, এডিএ, নিজের বলার মতো একটা গল্প, রবি টেন মিনিট স্কুল, সেফ হ্যান্ডস, ডেভোটেক, ডাক্তার ভাই, উইন্ডমিল, অমিকন গ্রুপ, জাস্টস্টোরিজ, মেমোরিলেন, এডুহাইভ, লেকচার পাবলিকেশনস লি. ই কুরিয়ার, মহাখালী ডিওএইচএস সোসাইটি, রোয়ার বাংলা, বনানী সোসাইটি, চ্যারিটি রাইট, ভ্রুম, স্পাইক স্টোরি, পেপারফ্লাই, বঙ্গ, মাস্টহেড পিআর, সিএনআই, অ্যাঞ্জেল শেফ, স্মার্টিফায়ার এবং জেসিআই ঢাকা সাউথ, শাশা ডেনিমস, অলিম্পিক, চল ঘুরি, আডন কমিউনিকেশন, পপ অফ কালার, আরথমুভিং সলিউশন, মাইন্ডম্যাপার, ট্রাক কোথায়, মেন্টরস, অসীম এন্টারপ্রাইজ, হাই ভোল্টেজ লিমিটেড, সি থ্রি সিক্সটি, গ্রো আন্ড এক্সেল ও হরলিক্স।

Pin It