আ. লীগ নেতার লুট হওয়া মালামাল উদ্ধার করে ফিরিয়ে দিলেন বিএনপি-জামায়াতের নেতারা

1723384607.Phot - 2024-08-11T195628.354 (1)

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেশত্যাগের পর সিরাজগঞ্জে বেশ কিছু আওয়ামী লীগ নেতার বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে।

ওই দিন সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ করোনি লকেটের চেম্বারের মালামাল লুট করা হয়।

সাতদিন পর লুট হওয়া মালামাল উদ্ধার করে ফিরিয়ে দিয়েছেন বিএনপি ও জামায়াতের নেতারা।
রোববার (১১ আগস্ট) দুপুরের দিকে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ও জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম উদ্ধার করা এসিসহ বেশ কিছু মালামাল লকেটের পরিবারের কাছে ফিরিয়ে দেন।

সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন লকেট নিজেই। তিনি বলেন, রোববার দুপুরে সাইদুর রহমান বাচ্চু ভাই ও জাহিদুল ভাই আমাকে ফোন দিয়ে বলেন লুট হওয়া এসি ও একটি ফুট জার্কিং মেশিন উদ্ধার হয়েছে। পরে আমার পরিবারের কাছে সেগুলো হস্তান্তর করেন তারা।

জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, আমরা জানতে পারি যে লকেট সাহেবের এসি একটি এলাকায় আছে। আমরা সেখান থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করেছি। এছাড়া রোববার বিকেলে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমাবেশে উপস্থিত হয়ে তাদের আশ্বস্ত করেছি। কানু জুয়েলার্সে গিয়ে তাদের সার্বিক খোঁজ খবর নিয়েছি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, যে সমস্ত মালামাল লুট হয়েছে, আমরা তদন্ত সাপেক্ষে অভিযান চালিয়ে সেই সমস্ত মালামাল উদ্ধার করার চেষ্টা করছি। আজ আমি এবং জেলা জামায়াতের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম এসিসহ বেশ কিছু মালামাল উদ্ধার করে মালিকের হাতে হস্তান্তর করেছি।

Pin It