এত শান্তিপূর্ণ নির্বাচন দেশে আর হয়নি: তথ্যমন্ত্রী

informatin-5c3b5006a5e53-5c45e6e0629a9

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এমন শান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশের ইতিহাসে কখনও হয়নি। তিনি বলেন, পুলিশের হিসাব অনুযায়ী প্রতি নির্বাচনে পুলিশের ওপর হামলা হয়। অনেক পুলিশ আহত হয়। এমনকি নিহত হয়। এ নির্বাচনে কোনো পুলিশ আহত হয়নি। নির্বাচন ছিল অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী এসব কথা বলেন । বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের প্রতিবাদে এ প্রেস ব্রিফিং করেন হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করেছেন। প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে তিনি সরাসরি বিষোদ্গার করেছেন। প্রকৃতপক্ষে বিএনপি গত নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হওয়ার পর তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। তাদের মহাসচিবের বক্তব্য, সিনিয়র যুগ্ম মহাসচিবের বক্তব্যই তার প্রমাণ। তারা অসংলগ্ন কথাবার্তা বলছেন।

নির্বাচন প্রশ্নবিদ্ধ করার জন্যই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছিল- এ অভিযোগ করে হাছান মাহমুদ বলেন, ৩০ ডিসেম্বর বিএনপির ভরাডুবি হবে- সেটা তারা জানতেন। এ জন্য তারা প্রচার-প্রচারণা ঠিকমতো করেননি। তারা ৩০০ আসনে ৮০০ প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। এতে প্রার্থীদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। অংশগ্রহণ নয়; মূলত তাদের উদ্দেশ্য ছিল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।

রিজভীকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, রিজভীর এ ধরনের বক্তব্যে তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ করছে। তাদের উচিত- কেন তাদের নির্বাচনে পরাজয় হলো, কেন প্রার্থীরা প্রচারে নামেননি, তা খুঁজে বের করা। তিনি আরও বলেন, আমরা একটি শক্তিশালী বিরোধী দল সংসদে চাই। বিএনপির এ ধরনের শোচনীয় পরাজয় আমরা ভাবতেই পারিনি।

Pin It