ওমানে রাস্তায় পিষে শেষ ৪ বাংলাদেশি

Kamalgonj-News-03-02-2020-(-samakal-5e384339ac627

উপার্জনের আশায় গিয়েছিলেন ওমান। পরিবার-পরিজন দেশে রেখে কঠোর পরিশ্রম করছিলেন। কিন্তু তাদের সব স্বপ্ন মুহূর্তেই নিভে গেল। কাজ শেষে সাইকেলে চড়ে বাড়ি ফিরছিলেন সাত-আট জন বাংলাদেশি। হঠাৎ পেছন থেকে একটি লরি তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন প্রবাসী বাংলাদেশি মারা যান।

ওমানের আদম এলাকায় রোববার এ ঘটনা ঘটে।

ওমানের রাজধানী মাসকাট থেকে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার জানান, রোববার দিনের কাজ শেষে আদম মহাসড়ক দিয়ে সাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাত থেকে আটজন বাংলাদেশি। রাজধানী মাসকাট থেকে প্রায় ৪৫০ কিলোমিটার দূরের ওই মহাসড়ক দিয়ে বাংলাদেশিরা সাইকেলে পার হওয়ার সময় একটি লরি তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যান। পরে দূতাবাসের কর্মকর্তারা স্থানীয় নিজোয়া হাসপাতালে গিয়ে নিহতদেন মধ্যে তিনজনকে শনাক্ত করেন।

তারা হলেন- মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের বিলেরপার গ্রামের মুসলিম আলীর ছেলে লিয়াকত আলী (৩৫), শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামের সবুর আলী (৩৩) ও কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিতলীয়া বাজারের টিলালাইন এলাকার আলম আহমেদ (৩৫)। অপরজনের নাম-পরিচয় জানা যায়নি।

আমাদের কমলগঞ্জ প্রতিনিধি জানান, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউপির চিৎলিয়া (বাজারটিলা) গ্রামের বাসিন্দা আলম মিয়ার বাড়িতে সোমবার গিয়ে দেখা যায় হৃদয় বিদারক দৃশ্য। চলছে শোকের মাতম। আলমের ছোট ভাই ওয়াসিম বলেন, ‘আমার বড় ভাই পরিবারের স্বচ্ছলতা ফিরে আনার আশায় বাড়িতে স্ত্রী ও ২ সন্তানকে রেখে দার-দেনা করে ৬ মাস বাগে ওমানে পাড়ি দেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস পরিবারের স্বচ্ছলতার জায়গায় আজ পরিবারে আহাজারির চলছে।’

আলমের স্ত্রী নাসিমা বেগম বিলাপ করতে করতে বলেন, ‘প্রবাস আমার সংসার জীবনকে তছনছ করে দিয়েছে। ধারদেনা করে আমার স্বামী বিদেশে গিয়েছিলেন পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে। এখন এই ধারদেনা কিভাবে পরিশোধ করবো?’

Pin It