দলত্যাগী নেতাদের বিষয়ে যে সিদ্ধান্ত ইমরান খানের

image-823011-1719843890

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই) ছেড়ে যাওয়া নেতাদের ‘দলে ফেরা’ নিয়ে কমিটি গঠন করে দিলেন দলটির প্রতিষ্ঠাতা ইমরান খান।

ইমরান খান কারাগার থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত দলীয় কার্যক্রমে অংশ নেবে না বলে দলত্যাগ করেছিলেন ওইসব নেতা।

সোমবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানে গত বছরের ৯ মে এক রক্তক্ষয়ী বিক্ষোভের পর পিটিআই নেতাদের একটি অংশটি দলটি ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছিল। কারণ ওই সময় তাদেরকে উসকানিমূলক বক্তৃতা এবং রাষ্ট্রীয় স্থাপনাগুলোতে হামলা চালানোর অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল।

এর কয়েক মাস পর ও চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের আগে পিটিআই ছেড়ে যাওয়া নেতাকর্মীরা আরও একবার দলীয় পদে যোগ দিতে চেয়েছিল। কিন্তু পিটিআই নেতৃত্ব তখন স্পষ্টভাবে তাদের দলে ফিরিয়ে নেওয়ার বিষয়টি অস্বীকার করেছিল।

সম্প্রতি এ নিয়ে পিটিআই প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশে একটি সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। যে কমিটির ওপর নির্ভর করছে পিটিআই ছেড়ে যাওয়া ওইসব নেতার ভাগ্য। অর্থাৎ তারা দলে ফিরতে পারবেন কিনা, সেটা নির্ধারণ করবে কমিটি।

পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশির নেতৃত্বে এই কমিটির অন্য সদস্যরা হলেন- আসাদ কায়সার, হামিদ খান, শেহরিয়ার আফ্রিদি, ব্যারিস্টার গহর এবং শিবলি ফারাজ।

কমিটি জানিয়েছে, তারা পিটিআই প্রতিষ্ঠাতার কাছে চূড়ান্ত একটি তালিকা পাঠাবে এবং তিনিই (ইমরান) তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

কমিটির সদস্যরা আরও জানিয়েছেন, শানদানা গুলজার পিটিআইয়ের নারী কর্মীদের মামলা দেখভালের পাশাপাশি দলত্যাগী নেতাদের দল ছাড়ার কারণ সম্পর্কেও প্রতিবেদন দেবেন

Pin It