‘দেবী শেঠির পরামর্শে কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার সিদ্ধান্ত’

DSC_1118-5c7d1fdce9957

ভারতের প্রখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী শেঠির পরামর্শে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানিয়েছেন।

শাহরিয়ার আলম ফেসবুক পোস্টে লিখেছেন, ‘কাদের ভাইকে গতকাল থেকে আজ পর্যন্ত যে চিকিৎসা দেয়া হয়েছে তা পৃথিবীর যে কোন উন্নত সেবার চেয়ে কোন কম নয় বলে মন্তব্য করেছেন ডা. দেবী শেঠী। তিনি এও বলেছেন, কাদের ভাইয়ের মতো হাই প্রোফাইল রোগীদের চিকিৎসা দিতে গিয়ে স্থানীয় ডাক্তাররা অনেক সময় মানসিক চাপে পড়তে পারেন যা স্বাভাবিক চিকিৎসা কার্যক্রমকে ব্যহত করতে পারে। ডা. দেবী শেঠির পরামর্শে কাদের ভাইকে সিঙ্গাপুরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও লিখেছেন, ‘কাদের ভাই গতকালের চেয়ে আজ আরও ভালো আছেন। গতকাল এক পর্যায়ে যখন তার জ্ঞান ফিরে আসে তখন তিনি দেশের বাইরে যেতে চান না বলে জানিয়েছিলেন।’

সোমবার বিকেল সোয়া ৪টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্স ওবায়দুল কাদেরক নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

স্ত্রী ইশরাতুন্নেসা কাদের এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন।

রোববার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হওয়া ওবায়দুল কাদেরকে দেখতে সোমবার দুপুরে ভারত থেকে আসেন প্রখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী শেঠি।

Pin It