পাকিস্তান আমলেও নারী নির্যাতনের এমন ঘটনা ঘটেনি: রিজভী

s-samakal-5f7c61199434e

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারাদেশে নারী নির্যাতনের যে অবস্থা চলছে তা ২৫ মার্চের আগে পাকিস্তান আমলেও এ ধরনের ঘটনা ঘটেনি। রাষ্ট্র যখন এত অমানবিক এবং রাষ্ট্রের যখন এই নিষ্ঠুর চরিত্র তখন জনপদের পরে জনপদে এরকম অপকর্ম ঘটবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ওলামা দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘জিয়ার রাজনৈতিক দর্শন, ধর্মীয় মূল্যবোধ ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা বিপন্ন। রাস্তাঘাটে চলতে ভয় পাচ্ছি, এমনকি নিজের ঘরে থাকতেও ভয় পাচ্ছি। এমসি কলেজের এই নৃশংস ঘটনার পরে আবার সেই বেগমগঞ্জে নারী নির্যাতনের ঘটনা ঘটলো। আর মন্ত্রীরা বলছেন- বিশ্বের দিকে তাকিয়ে দেখেন কোথায় ধর্ষণ নাই। বিএনপি আশ্রয়- প্রশ্রয়ে ধর্ষণ হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল। এই ১২ বছরে দলটি লুটেরা, টাকা পাচারকারী ও নারীদের সল্ফ্ভ্রম হরণকারীদের আশ্রয়-প্রশ্রয়দাতা হিসেবে পরিচিত হয়েছেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সময়ে এমন প্রশাসন তৈরি হয়েছে যে- নির্যাতিত মানুষ সেখানে গিয়ে অভিযোগ করতে পারে না। দুষ্কৃতিকারীরা এতই ভয়ঙ্কর যে, বেগমগঞ্জের ওই নারী অভিযোগ করার পর্যন্ত সাহস পাননি। ভয়ে নিজের এলাকা ছেড়ে চলে গেছেন। অথচ বিএনপি একটা মিছিল করলে পুলিশ পেছন থেকে টপাটপ করে নেতাকর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এখানে তারা দারুণ নৈপুণ্য ও দক্ষতা দেখিয়েছে। বিরোধী দলকে দমন করার জন্য ক্রসফায়ার দেওয়ার জন্য এত দক্ষ যে এদের তুলনা হয় না। কিন্তু সাধারণ মানুষ আক্রান্ত হওয়ার পর প্রশাসনের কাছে যেতে পারছে না। কারণ এই প্রশাসন দিয়ে মত প্রকাশের স্বাধীনতা বন্ধ করা হয়েছে। এই প্রশাসন দিয়ে বিরোধী দলকে দমন পীড়ন চালানো হয়েছে।

ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ্‌ নেছারুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামহ অন্যান্য নেতৃবৃন্দ।

Pin It