বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরালো হবে: জিএম কাদের

23-BG-20190905104102

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের নেতৃত্বে দেশটি আরও এগিয়ে যাবে। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে আমেরিকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরালো হবে। সুদৃঢ় হবে বন্ধুপ্রতিম বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের পারস্পরিক অর্থনৈতিক সম্পর্ক।

তিনি আশা প্রকাশ করেন, আমেরিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অধিকার, নিরাপত্তা ও অর্থনৈতিক সমৃদ্ধি সুসংহত হবে। আমেরিকায় বাংলাদেশিদের প্রবেশাধিকার ও ব্যবসায়িক সুবিধা নিশ্চিত হবে। বিশেষ করে বাংলাদেশকে দেয়া জিএসপি বা বিশেষ বাণিজ্য সুবিধা বাইডেন সরকার পুনর্বহাল করবে বলে আশা করছি। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বিশ্বস্ত বন্ধু হিসেবে আমেরিকার পাশে থাকবে বাংলাদেশ।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, জো বাইডেন প্যারিস জলবায়ু চুক্তি বাস্তবায়নের ঘোষণা দেয়ায় বাংলাদেশ পরোক্ষভাবে হলেও এর সুবিধা ভোগ করবে। বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক আরও ভালো হবে। জো বাইডেনের জয়ের কারণে যুক্তরাষ্ট্রে অভিবাসন ভিসা পুনরায় চালু হবে এবং বহু অভিবাসনপ্রত্যাশী আমেরিকায় স্থায়ীভাবে বসবাসের সুযোগ পাবে বলে প্রত্যাশা করেন বিরোধীদলীয় এই উপনেতা।

Shares
Pin It