ভ্রুর সৌন্দর্য বাড়াতে যা করবেন

image-839202-1723891900

বাহ্যিক সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে চোখের ওপর। আর চোখের সাজ নির্ভর করে ভ্রু-দ্বয়ের ওপর। চেহারার সঙ্গে ভ্রু’র আকৃতি ঠিকঠাক না হলে মুখের ধরনই বদলে যায়।

ভ্রু প্লাক করাতে অনেকে পার্লারে যান, আবার অনেকে বাড়িতে নিজেই করে নেন। তবে আগে জানতে হবে আপনার মুখের আকৃতির সঙ্গে কী ধরনের ভ্রু ভালো লাগবে। সব মুখে সরু বা পাতলা ভ্রু মানায় না। অনেকেই আছেন যারা পাতলা ভ্রু নিয়ে চিন্তিত। তবে রাতে ঘুমোনোর আগে একটু যত্ন নিলেই কিন্তু সুন্দর এক জোড়া ভ্রু পেতে পারেন আপনি। ভ্রু সুন্দর করার পদ্ধতি সম্পর্কে চলুন জেনে নিই—

১) ঘুমোনোর আগে অবশ্যই মেকআপ তুলে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুতে হবে। অনেক সময়ই ভ্রুর অংশটি বাদ পড়ে যায়। তাই ভালো করে ভ্রুর অংশটি পরিষ্কার করতে ভুলবেন না।

২) নিয়মিত ভ্রুর যত্ন নিতে হবে। গোসল করার আগে হালকা কোনো তেল লাগাতে পারেন। তা হলে বেশ উজ্জ্বল দেখাবে। ক্যাস্টার অয়েল মালিশ করলে ভ্রুর ঘনত্ব বাড়ে। তবে রাতারাতি কাজ হবে না, ধৈর্য ধরতে হবে।

৩) চুল আঁচড়ানোর সঙ্গে সঙ্গে ভ্রু ব্রাশ করে নিতে পারেন।

৪) চোখের মেকআপ শুরুর আগে হবে ভ্রুর মেকআপ। প্রথমেই ময়শ্চারাইজ়ার লাগিয়ে নেবেন। মিনিট পাঁচেক পরে নিজের চুলের রঙ অনুযায়ী আইশ্যাডো আই ব্রো ব্রাশে নিয়ে ভ্রুতে বুলিয়ে ভ্রুর শেপ ঠিক করতে হবে। সময় না থাকলে আই ব্রো জেল ব্যবহার করতে পারেন।

৫) ভ্রুর ঘনত্ব বৃদ্ধি করতে মাঝেমধ্যেই দুই আঙুল দিয়ে ভ্রু জোড়া মালিশ করতে হবে। দিনে দুই থেকে তিন বার করতে পারলে ওই অংশে রক্তসঞ্চালন ভালো হয়, ফলে ভ্রুর ঘনত্বও বাড়ে।

Pin It