যাত্রাবাড়ীতে মাদ্রাসার ছাত্রাবাসে আগুন

fire-inner20180408092001-5cb77ea064bee

রাজধানীর যাত্রাবাড়ীর কুতুবখালী এলাকার একটি মাদ্রাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাত ১২টা ৫ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের নয়টি ইউনিটের চেষ্টায় রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, মাদ্রাসাটির ছাত্রাবাসে আগুন লাগার পরপরই ছাত্ররা ভয়ে বের হয়ে আসে। প্রথমে স্থানীয়রা পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে কাজ শুরু করেন।

আট তলা ভবনের ওই ছাত্রাবাসে সাড়ে ৪শ’ মাদ্রাসা ছাত্র থাকতো বলে জানা গেছে। ছাত্রাবাস কর্তৃপক্ষ জানিয়েছে, ছাত্ররা নিরাপদে বের হয়ে এসেছে। এছাড়া বেশ কিছু পরিবারও সেখানে বসবাস করতেন, তারাও নিরাপদে বের হয়েছেন।

কুতুবখালির মাদ্রাসা তুল ইসলামের একটি হোস্টেল রয়েছে বিশ্বাস ম্যানশনে। আট তলা ভবনের নিচতলায় টেলিভিশনের কারখানা। রাত ১২টার দিকে ওই কারখানা থেকে ধোয়া বের হতে দেখেন আশপাশের মানুষ। দ্রুত খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। রাত ১টার দিকে নিচতলার আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এলেও ধোঁয়া বের হতে দেখা গেছে।

যাত্রাবাড়ি থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, আশপাশের লোকজন ও ফায়ার কর্মীরা ছাত্রদের বের করে এনেছেন। শুধু ধোঁয়া দেখা গেলেও আগুনের লেলিহান শিখা দেখা না যাওয়ায় আগুন উপরের দিকে ওঠেনি। প্রাথমিকভাবে কোনো হতাহতের খবর নেই বলে জানান ওসি।

Pin It