রেকর্ড রাCন স্বস্তি নিয়েই শেষ দিনে মাঠে নামবে বাংলাদেশ

image-842197-1724505767

রাওয়ালপিণ্ডি টেস্টের তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও চলল বাংলাদেশের রাজত্ব। এদিন মুশফিকুর রহিমের ১৯১ রানের সঙ্গে লিটন-মিরাজের ফিফটিতে পাকিস্তানের রান টপকে ১১৭ রানের লিড পায় বাংলাদেশ। সে লিডের জবাব দিতে নেমে পাকিস্তান ১ উইকেটে তুলেছে ২৩। ৯৪ রানে পিছিয়ে থেকে শেষ দিন ব্যাট করতে নামবে তারা।

এর আগে মুশফিকের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয় দুরন্ত। লিটন আগের দিনের স্কোরের সঙ্গে ৪ রান যোগ করতেই ধরেন সাজঘরের পথ। ৫৬ রানে তাকে সাজঘরের পথ চেনান নাসিম শাহ।

এরপরই সপ্তম উইকেটে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন মুশফিক এবং মেহেদী হাসান মিরাজ। মোহাম্মদ আলীর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে মুশফিক ফেরার আগ পর্যন্ত এই জুটিতে যোগ হয় ১৯৬ রান। এর সিংহভাগ রান আসে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা মুশফিকের ব্যাটে।

মিরাজও পিছিয়ে ছিলেন না। দলের নবম ব্যাটার হিসেবে যখন সাজঘরের দিকে হাঁটা ধরেন মিরাজ, তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ৭৭ রান।

মুশফিক-মিরাজ-লিটন এবং তৃতীয় দিনে সাদমান ইসলাম ও মুমিনুল হকদের সম্মিলিত প্রচেষ্টায় পাকিস্তানের ৪৪৮ রান টপকে বাংলাদেশ পৌঁছায় ৫৬৫ পর্যন্ত। লিড পায় ১১৭ রানের।

সে লিড টপকে যেতে নেমে শুরুতেই শরিফুল ইসলামের শিকার বনে যান পাকিস্তানি ওপেনার সাইম আইয়ুব (১)। দিনশেষে ক্রিজে ছিলেন অন্য ওপেনার আবদুল্লাহ শফিক (১২*) ও পাকিস্তান অধিনায়ক শান মাসুদ (৯)।

Pin It