সার্কভুক্ত দেশের নেতাদের ভিডিও কনফারেন্স রোববার

Untitled-2-samakal-5e6d00ad0e297

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সার্কভুক্ত দেশগুলোর নেতারা রোববার ভিডিও কনফারেন্সে আলোচনা করবেন। বাংলাদেশ সময় রোববার বিকেল সাড়ে পাঁচটায় এবং ভারতের সময় বিকেল পাঁচটায় এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে। সার্কভুক্ত দেশগুলোর সরকারপ্রধানসহ স্বাস্থ্যমন্ত্রী এবং সংশ্নিষ্ট কর্মকর্তারা এ কনফারেন্সে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

সূত্র আরও জানায়, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পরিবর্তে এ কনফারেন্সে সে দেশের পক্ষ থেকে দেশটির প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ড. জাফর মীর্জা অংশ নেবে বলে জানানো হয়েছে।

এর আগে গত শুক্রবার টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনাভাইরাস মোকাবেলায় সার্ক ভিডিও কনফারেন্সের আহ্বান জানান। তার এ আহ্বানে স্বাগত জানিয়ে শুক্রবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, ভারতের প্রধানমন্ত্রীর এ আহ্বানকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ এবং আশা করা হচ্ছে সার্কভুক্ত সব দেশই এতে অংশ নেবে।

শুক্রবার রাতেই নেপাল, মালদ্বীপ, ভুটান, শ্রীলংকা এবং আফগানিস্তান এতে অংশ নেওয়ার কথা জানায়। শনিবার দুপুরে পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র এতে পাকিস্তানেরও অংশ নেওয়ার কথা জানান। পাকিস্তান সম্মতি জানানোর পর পরই ভারতের পক্ষ থেকে ভিডিও কনফারেন্সের চূড়ান্ত সময় জানানো হয় বলে কূটনৈতিক সূত্র জানায়।

Pin It