৩১ মে ২০২৪ পর্যন্ত রাশিফল

his-2001030518

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগযোগ ঘটতে পারে। কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। চাকরিতে পরিবর্তন কারও কারও জন্য সুফল বয়ে আনতে পারে। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ করা আর সেটা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। জনহিতকর কাজে যুক্ত হয়ে বিশিষ্ট ব্যক্তির সঙ্গ লাভে গর্বিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে আয় অপেক্ষা ব্যয়ের চাপ আর পারিবারিক দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা। এমনকি মনের ভুলেও কোনোভাবে ক্ষতি হতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে অনেক সমস্যার মুখোমুখি হওয়ার কারণে আতঙ্কিত হতে পারেন। উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্রে শিক্ষার্থীরা শুভ ফল পেতে পারেন। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে একসঙ্গে বিভিন্ন দায়িত্ব পালনে সফল হওয়ার কারণে পদোন্নাতির সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে আশীর্বাদ ও সৌভাগ্য আপনার পথে আসায় ও অতীতের পরিশ্রমগুলো ফল আনায় ইচ্ছাগুলো পূর্ণ হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বিবাহিত অবস্থাকে এ সময়ে চমৎকার পর্যায়ে দেখতে পারেন। ব্যবসায়ের পরিধি বৃদ্ধি পেতে পারে। সাবধানে চলাফেরা করবেন, কেননা দেহে আঘাত লাগার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে ধর্মকর্মে আকর্ষণ বৃদ্ধি। দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে। পরিবার পরিজনকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। সপ্তাহের শেষদিকে বেকারদের কেউ কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকা আবশ্যক। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত পদোন্নতির সুযোগ আসতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের ব্যাপারে যত্ন নেবেন। পেটের বা চর্মরোগে আক্রান্ত হতে পারেন। ব্যবসায়ে প্রতিযোগিতা থাকলেও সাফল্যর সম্বাবনা আছে। সঙ্গী এ সময় বেশ রোমান্টিক মনে হচ্ছে। সপ্তাহের মাঝদিকে নিজেকে কঠোর চাপ দেবেন না। শরীরে প্রতিরোধ ক্ষমতা কমের দিকেই মনে হচ্ছে। বিশ্রামের একান্ত প্রয়োজন। সপ্তাহের শেষদিকে বেকারদের কেউ কেউ ঝুঁকিপূর্ণ বিদেশ যাত্রায় সফল হতে পারেন। দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে। ধর্মকর্মে আকর্ষণ বৃদ্ধি পেতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে বিশ্বের যত উচ্ছাস আবেগ আপনাদের দুজনের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ক্লেশে ভোগার আশঙ্কা। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ের পরিধি বৃদ্ধি পেতে পারে। বিবাহচ্ছু তরুণ তরুণীদের বৈবাহিক শুভ ফল পাওয়ার সম্ভাবনা। পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ত থাকতে পারেন। সপ্তাহের শেষদিকে অস্থিরতার অনুভূতি আপনাকে বলহীন করতে পারে। এর হাত থেকে রক্ষা পেতে লম্বা পায়চারী করুন ও সতেজ বাতাসে শ্বাস নিন। যতটা সম্ভব ইতিবাচক মনোভাব গ্রহণ করুন। নতুন কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায়ে বিনিয়োগ না করাই ভালো।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে উচিত হবে ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যাগুলোর ওপর নজর কেন্দ্রিভূত করা। প্রেম অপরিমিত, সীমাহীন- এই কথাগুলো অবশ্যই আগে শুনেছেন। তবে এ সময় উপলব্ধি করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝদিকে সাময়িক ঋণের জন্য যারা আসবে তাদের উপেক্ষা করুন। অসুখী শরীর মানসিক অসুস্থাতার কারণ হতে পারে। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক লেনদেন শুভ। যদি বিনম্র ও সহায়ক হন তবে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। সময়টি সঙ্গীর সাথে সেরা সময় হতে পারে। মামলা মোকদ্দমার ফলাফল অনুকূলে আসতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্য পেতে পারেন। সম্পত্তি সংক্রান্ত ব্যবসায়ে উন্নতি ও সামাজিক মেলামেশায় ব্যস্ত থাকা সম্ভবপর আর অবিশ্বাস্য লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে হৃদয় ও মনে প্রেম বিরাজ করতে পারে। সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারেন। কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতকার্য হতে পারেন। সপ্তাহের শেষদিকে রক্তচাপের রোগীরা রক্তচাপ কমানো ও কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখার জন্য চিকিৎসকের পরামর্শ মতো চলুন। শরীরচর্চা শুরু করে দিন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আর্থিক উন্নতি ঘটতে পারে। নতুন কোনো আর্থিক পরিকল্পনা করতে পারেন। ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। ভ্রাতা ও ভগ্নীর বিয়ের যোগাযোগ আসতে পারে। চিন্তা ভাবনা করে অগ্রসর হন। সপ্তাহের মাঝদিকে পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর মাধ্যমে এককিত্বের অনুভূতি কাটিয়ে উঠুন। যদি এমন কোনো জায়গায় আমন্ত্রিত হন, যেখানে কখনও যাননি তবে সুন্দরভাবে সেটা গ্রহণ করতে চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে নতুন প্রেমের সম্ভাবনা উঁকি দিচ্ছে। যদিও কিছুটা ঝুঁকি আছে। বিশ্বের যত উচ্ছাস আবেগ আপনাদের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে সময়টা অনুকূলে বলা যায়। অর্ডার সাপ্লাইয়ের ক্ষেত্রে নতুন কাজ পেতে পারেন। আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। পাওনা আদায়ে প্রভাবশালী কারও সহযোগিতা পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে সাংবাদিকদের ব্যস্ততা বৃদ্ধি পাবে, যোগাযোগ দক্ষতা বাড়বে। যদি ভ্রমণ করেন তবে জরুরি কাগজপত্র নিয়েছেন কিনা খেয়াল রাখুন। সপ্তাহের শেষদিকে কোনো বন্ধুর সাথে সাক্ষাৎ শুভ হতে পারে। নতুন বাসগৃহ বা জমি কেনার সম্ভাবনা। ঘরের মানুষদের অসুন্তুষ্ট করা উচিত হবে না। পরিবারিক প্রয়োজনের সাথে নিজেকে মানিয়ে নিন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে ব্যয় বাড়ার কারণে সংসারে অশান্তি দেখা দিতে পারে। শুধুমাত্র ইতিবাচক চিন্তার মাধ্যমে সমস্যা সমাধান করতে পারেন। নিজের চেহারা ব্যক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। সপ্তাহের মাঝদিকে এটাই বিনিয়োগের সঠিক সময়। বিনিয়োগ বুদ্ধিমত্তার সাথে করুন। নির্দিষ্ট কিছু জরুরি পরিকল্পনা নির্বাহিত হওয়াতে নতুন অর্থনৈতিক লক্ষ্য এনে দেবে। সপ্তাহের শেষদিকে কাছের কোনো আত্মীয়র মাধ্যমে উপকৃত হতে পারেন। নিকটজনের কোনো শুভ খবরে আনন্দিত হবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার মেইল বক্স আমন্ত্রণে পূর্ণ হবে। আর অনুষ্ঠানে ঘুরে বেড়াতে দেখা যাবে। আয় ব্যয়ের সাথে সমতা রক্ষা মুশকিল হতে পারে। এমনকি মনের ভুলে কোনো ক্ষতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে সৃজনশীল কাজের জন্য প্রশংসিত হতে পারেন। রাজনীতিবিদ হলে কাজের দায়িত্ব বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে প্রেমিক প্রেমিকার মাঝে ভুল বোঝাবুঝির অবসান হবে। আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয় যোগ প্রবল। একটা অনুকূল সময় কাটাচ্ছেন যে কোনো লেনদেনের মধ্য দিয়ে আর্থিক লাভ অর্জন করবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবেন। তাই কর্মক্ষেত্রে কাজের গতি লাভ করবে। ভালোবাসার জীবন সত্যি সত্যি অসাধারণ কিছু বয়ে আনবে। ভ্রমণ বিনোদন সামাজিকতা কর্মসূচীতে থাকবে। সপ্তাহের মাঝদিকে প্রেমঘটিত ব্যাপারে না জড়ানো ভালো। সামাজিকতা ও লৌকিকতার কারণে অর্থ ব্যয়ের যোগ রয়েছে। খরচ নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন। আর কেবলমাত্র জরুরি জিনিসই কিনুন। সপ্তাহের শেষদিকে উচ্চাকাঙ্ক্ষা, উন্নতি ও মৌলিক আবিষ্কারের প্রবণতা থাকবে। নিজের যোগ্যতা ও বুদ্ধিমত্তায় খ্যাতি বা জনগনের স্বীকৃতি লাভ করবেন।

Pin It