৫ হাজার লোককে এক মাস খাওয়াবেন শচীন

Webp-samakal-5e9174fb340a9

করোনার ছোবল থেকে পৃথিবীকে সুস্থ করে তুলতে চলছে নানান চেষ্টা। করোনার মধ্যে স্থবির হয়ে আছে বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে বিপাকে আছেন এশিয়া তথা দক্ষিণ এশিয়ার খেটে খাওয়া মানুষ। তাদের পাশে দাঁড়াচ্ছেন ক্রীড়া অঙ্গনের ব্যক্তিরা। ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার যেমন দেশের পাঁচ হাজার লোককে এক মাস খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন।

করোনা মোকাবিলায় ভারতের ক্রিকেটাররা আগে থেকেই সরকারের পাশে এসে দাঁড়িয়েছেন। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ক্রীড়া অঙ্গনের বিভিন্ন ব্যক্তিদের সহায়তা চেয়েছেন। এর আগে দেশটির বিভিন্ন অঙ্গনের প্রায় অর্ধ-শত সাবেক বর্তমান ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথাও বলেন মোদি।

তার ডাকে সাড়া দিয়ে শচীনরা আগেও অর্থ দিয়ে, খাদ্য সহায়তা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। কিছুদিন আগেই সাহায্য করেছিলেন পঞ্চাশ লাখ রুপি দিয়ে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি করে অনুদান দেন। এবার পাঁচ হাজার দরিদ্র মানুষকে এক মাসের জন্য খাদ্য সামগ্রী সরবরাহ করবেন তিনি। ভারতের এক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আপনালয়’ এর মাধ্যমে এই সহায়তা দেবেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে শচীনের এই সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছে আপনালয়, ‘শচীন টেন্ডুলকারকে ধন্যবাদ। এই লকডাউনের সময় সবচেয়ে বেশি কষ্টে থাকা দরিদ্র মানুষের সহায়তার জন্য আপনালয়ের পাশে দাঁড়িয়েছেন তিনি। সংকটকালীন এই সময়ে তিনি প্রায় পাঁচ হাজার মানুষকে এক মাস ধরে খাওয়াবেন।’

শচীন টেন্ডুলকারও আপনালয়কে তাদের উদ্যোগের জন্য প্রশংসা করেন। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির মালিক ফিরতি টুইটে লেখেন, ‘দরিদ্র মানুষকে সেবা দেওয়ার কাজ অব্যাহত রাখায় আপনালয়কে আমার শুভেচ্ছা। ভালো কাজ চালিয়ে যাও তোমরা।’

Pin It