পুরনো নেতৃত্বেই ভরসা রাখলেন চলচ্চিত্র নির্মাতারা

hhhh-5c4c0c579a53d

নতুন নেতৃত্ব নয়, পুরনো নেতৃত্বেই ভরসা রাখলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পরিচালকরা; যার প্রমাণ পাওয়া গেলো শনিবার সকালে ঘোষিত হওয়া সমিতির সদস্যদের ভোটের রায়ে ফলাফলে। শুক্রবার অনুষ্ঠিত হয় পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচনে জয় লাভ করেছে মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন প্যানেল। ১৯ পদের মধ্যে ১৪ টিতে জয় পেয়েছে গুলজার-খোকন প্যানেল। অন্যদিকে পাঁচটিতে জয়ী হয়েছেন বাদল-বজলুর প্যানেলের সদস্যরা।

দ্বিতীয় দফায় সভাপতি নির্বাচিত হলেন গুলজার। মহাসচিব পদেও গত বারের সেই পুরনো মুখ বদিউল আলম খোকন। নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন ছটকু আহমেদ, কমল সরকার, সোহানুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান বাবু, এম এ আওয়াল, আবদুস সামাদ খোকন, সাঈদুর রহমান সাঈদ, নূর মোহাম্মদ মনি, আবুল খায়ের বুলবুল, ইলিয়াস ভূঁইয়া।

সকা‌ল ৭টায় নির্বাচন কমিশ‌নের প্রধান কমিশনার আবদুল লতিফ বাচ্চু ফল ঘোষণা ক‌রেন। ৩৬২ ভো‌টের ম‌ধ্যে বৈধ ভোট প‌ড়ে‌ছে ২৯২টি। সভাপতি পদে গুলজার পেয়েছেন ১৮৩ ভোট, তার নিকটতম প্রার্থী বাদল খন্দকার পেয়েছেন মোট ১০৯টি ভোট।

মহাস‌চিব প‌দে দুই প্র‌তিদ্বন্দ্বী প্রার্থীর চে‌য়ে প্রায় দ্বিগুণ ভোটে নির্বাচিত হয়েছেন খোকন। তি‌নি পেয়ে‌ছেন ১৫৭ ভোট, প্র‌তিদ্বন্দী দুই প্রার্থ‌ী‌ সা‌ফি উদ্দিন সা‌ফি ও বজলুর রাশেদ চৌধুরী পেয়ে‌ছেন যথাক্র‌মে ৬৭ ও ৬৮ ভোট।

এছাড়া সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর, উপ-মহাসচিব শাহীন সুমন, কোষাধ্যক্ষ মো. সালাহ্উদ্দিন, সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব মোস্তাফিজুর রহমান মানিক, সংস্কৃতি ও ক্রীড়া সচিব শাহিন কবির টুটুল, প্রচার প্রকাশনা ও দপ্তর সচিব মো. আনোয়ার সিরাজ।

গত ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে ভোগ গ্রহণ শুরু হয়। চলে বিকেলে পাঁচটা পর্যন্ত। ৩৬২ জন সদস্য পরিচালকের মধ্যে ৪৩ জন ছাড়া বাকি সবাই ভোট প্রদান করেন। সন্ধ্যা ৬টা থেকে প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চুর নেতৃত্বে ভোট গণনা শুরু হয় দুই সহকারী কমিশনার হিসেবে শফিকুর রহমান ও ডি এইচ নিশানের নেতৃত্বে গণনা হয় ভোট।

Pin It