ডাকসুর নেতৃত্ব দেবে ছাত্রলীগ: তোফায়েল

_DSC0090-5c4c97f8b1683

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগ বিজয়ী হয়ে নেতৃত্ব দেবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন ডাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ। শনিবার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‌্যালি পূর্ববর্তী সমাবেশে তোফায়েল এ আশাবাদ ব্যাক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ১১ মার্চ ডাকসুর নির্বাচন হবে। ছাত্রলীগের মধ্যে যে ঐক্য স্থাপিত হয়েছে; আমি বিশ্বাস করি, আবারো ১৯৬৭-৬৮ সালের মতো এ নির্বাচনে ছাত্রলীগ বিজয়ী হয়ে ডাকসুতে নেতৃত্ব দেবে।

ছাত্রলীগের সংগ্রামী ইতিহাস তুলে ধরে সংগঠনটির সাবেক সভাপতি তোফায়েল আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তিনি স্বপ্ন দেখতেন, স্বপ্ন দেখাতেন। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি তার হাত থেকে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়।

মূলত ছাত্রলীগ প্রতিষ্ঠান মাধ্যমে বঙ্গবন্ধু বাঙালির স্বাধীনতার বীজ বপণ করেছিলেন বলে মন্তব্য করে তোফালে আরো বলেন, ছাত্রলীগ ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে, ১৯৭৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনে ঐতিহাসিক ভূমিকা পালন করেছে, আইয়ুববিরোধী আন্দোলন করেছে। ১৯৬২ সালে শিক্ষা আন্দোলনেও নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগই জাতির পিতাকে বঙ্গবন্ধু উপাধি দিয়েছে।

তোফায়েল আহমেদ তার বক্তৃতায় আরো বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ দিয়েছেন আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র মুক্ত হবে। প্রধানমন্ত্রী উন্নয়নের সরকার গঠন করে স্বাধীনতার মূল্যবোধ উজ্জীবিত করেছেন বলে মন্তব্য করে তোফায়েল আহমেদ বলেন, এবার বাংলাদেশের মানুষ একত্রিত হয়ে শেখ হাসিনাকে ম্যান্ডেট দিয়েছে। এবার নির্বাচন করতে গিয়ে মনে হয়েছে আবারো ১৯৭০ সাল ফিরে এসেছে। শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা নন, তিনি পুরো বিশ্বের নেতা।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্ব এবং সাধারন সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চালনায় সমাবেশে সংগঠনটির সাবেক সভাপতি-সাধারন সম্পাদকদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

এছাড়াও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন প্রমুখ। এ সময় সংগঠনের সাবেক সভাপতি-সাধারন সম্পাদকদের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন অসীম কুমার উকিল, ইকবালুর রহীম, ইছহাক আলী খান পান্না, বাহাদুর ব্যাপারী, অজয় কর খোকন, লিয়াকত সিকদার, নজরুল ইসলাম বাবু, মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বদিউজ্জামান সোহাগ, সাইফুর রহমান সোহাগ, এস এম জাকির হোসাইন।

Pin It