রাসেল ঝড়ে হার সাকিবদের

Russel-Rana-samakal-5c979742b04d3

নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফেরার লড়াইয়ে থাকা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ৮৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার দল হায়দরাবাদও পায় ১৮১ রানের বড় সংগ্রহ। ম্যাচ হাতেই ছিল হায়দরাবাদের। কিন্তু আন্দে রাসেলের এক ঝড়ে সব তছনছ হয়ে যায়। তিনি ১৯ বলে ৪৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে জিতিয়ে ফেরেন কলকাতাকে।

আন্দে রাসেল ওই ইনিংস খেলার পথে ছক্কা মারেন চারটি। এছাড়া চারের চারও মারেন চারটি। তার আগে নিতিশ রানা করেন আইপিএলে তার দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান। এছাড়া রবিন উত্থাপ্পা ৩৫ এবং শুভমন গিল খেলেন ১৮ রানের হার না মানা ইনিংস।

জয়ের জন্য শেষ চার ওভারে ৫৮ রান দরকার ছিল কলকাতার। ভুবনেশ্বর কুমার বল করতে এসে দেন মাত্র ৬ রান। নেন এক উইকেট। পরের ওভারে সিদ্ধার্ত কাউল দেন ১৯ রান। দুই ওভারে ৩৪ রান দরকার ছিল নাইটদের। দলের ১৯তম ওভারে অধিনায়ক ভুবনেশ্বরের বলে ২১ রান নেন রাসেল। শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। সাকিবের ৪ বল থেকেই ওই রান তুলে নেয় কলকাতা।

বাংলাদেশ অলরাউন্ডা সাকিব তার করা প্রথম ওভারেই উইকেট নিয়ে দারুণ শুরু করেন। কিন্তু ৩.৪ ওভারে ৪২ রান দিয়ে জন্মদিনে আইপিএলের ১২তম আসরের শুরুটা ভালো হলো না তার। হায়দরাবাদের হয়ে রশিদ খান ৪ ওভারে ২৬ রান দেন। নেন ১ উইকেট।

হায়দরাবাদের হয়ে ওয়ার্নার ছাড়া ভালো করেন ভারতীয় অলরাউন্ডার বিজয় শঙ্কর। তিনি ২৪ বলে খেলেন ৪০ রানের ইনিংস। এছাড়া ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো খেলেন ৩৯ রানের ইনিংস।

Pin It