চতুর্থবার বিসিএল চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

image-133091-1582633493

বাংলাদেশ ক্রিকেট লিগে আবারও চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেলো বিসিবির দক্ষিণাঞ্চল। বিসিএল- ২০২০ এর শিরোপা জিতল আব্দুর রাজ্জাকের সাউথ জোন। বিসিএলের সাত আসরের চারটিতেই ট্রফির স্বাদ পেলো দক্ষিণাঞ্চল।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচদিনের ফাইনালের ম্যাচ চারদিনেই শেষ করলো দক্ষিণাঞ্চল। চতুর্থ-দিনের শুরুতে মাত্র ১৪০ রানে দ্বিতীয় ইনিংসে অল-আউট সাউথরা। প্রথম ইনিংসে পাওয়া ২১৩ রানের লিডের সঙ্গে এই রান যোগ হয়ে ইস্টের লক্ষ্য দাঁড়ায় ৩৫৪ রান।

হাতে পুরো পাঁচ সেশন থাকার পরও ইস্টের ব্যাটসম্যানরা খেলতে পারলেন সবে দুই সেশন। ২৪৮ রানে অল-আউট হয়ে দক্ষিণাঞ্চল জয় পেলো ১০৫ রানের। দুই উইকেট হাতে রেখে ১২৫ রানে দিন শুরু করা সাউথ বেশিদূর যেতে পারেনি মেহেদী হাসান ফিরে যাওয়া পর। ৪১ রান নিয়ে শুরু করা ডানহাতি অলরাউন্ডার আউট হওয়ার আগে করে গেছেন দলীয় সর্বোচ্চ ৫৩ রান।ইস্টের দুই পেসার হাসান মাহমুদ ও আবু হায়দার রনি নিয়েছেন ৪টি করে উইকেট। আরেক পেসার রুয়েল মিয়ার শিকার ২ উইকেট।

৩৫৪ রানের বড় লক্ষ্য নিয়ে খেলতে নেমে দ্রুত সাজঘরে ফেরেন ইস্টের দুই ওপেনার পিনাক ঘোষ ও মোহাম্মদ আশরাফুল। দলীয় ৩৩ রানে ফিরে যান অধিনায়ক ইমরুল কায়েসও। মাহমুদুল হাসান ও আফিফ হোসেনের ৮৫ রানের জুটি ভরসা দিলেও মেহেদী হাসান এসে ভাঙেন প্রতিরোধ। উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন ৩১ রান করা আফিফকে।

পঞ্চম উইকেট জুটিতে আসে ৩৯ রান। বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার তানজিদ হাসান তামিমকে নিয়ে যুব দলের সাবেক অধিনায়ক মাহমুদুল হাসানের লড়াই ভাঙেন ফরহাদ রেজা। ১৭ রানে ফেরেন তামিম।

পরে ফরহাদের বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন ইস্টের সর্বোচ্চ সংগ্রাহক মাহমুদুল হাসান। ফেরার আগে করে গেছেন ১০৪ বলে ৮১ রান। শেষদিকে জাকির ৪২ করলেও একদিন আগেই ম্যাচ জিতে নেয় সাউথ জোন। ম্যাচ সেরার পুরষ্কার জেতেন দক্ষিণাঞ্চলের ফরহাদ রেজা।

Pin It