বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের সূচিতে বদল আনল পাকিস্তান

bd-pak-070220-02

ফেব্রুয়ারিতে পাকিস্তান গিয়ে রাওয়ালপিন্ডি টেস্টের আগে দু’দিন সময় পেয়েছিল বাংলাদেশ, তাও সকালে পৌঁছে দুপুরে মাঠে দৌড়ানোর কারণে। ম্যাচের আগে অনুশীলনের পর্যাপ্ত সময় বা প্রস্তুতি ম্যাচ না থাকায় খেলাশেষে অনুযোগ করেছিলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তবে আসন্ন তৃতীয় দফা সফরে প্রস্তুতির ঘাটতি মিটতে যাচ্ছে। বিসিবির প্রস্তাবে শিডিউলে পরিবর্তন এনে বাংলাদেশের জন্য প্রস্তুতির সময় বের করেছে পিসিবি। যে কারণে ৫ এপ্রিল করাচি টেস্টের আগে তিন দিন অনুশীলনের সুযোগ পাচ্ছে বাংলাদেশ। আগের শিডিউলে একমাত্র ওয়ানডে ৩ এপ্রিল থাকলেও এগিয়ে এখন ১ এপ্রিলে হবে। বুধবার পিসিবির পক্ষ থেকে পরিবর্তিত শিডিউল নিশ্চিত করা হয়েছে।

একমাত্র ওয়ানডে ম্যাচ দু’দিন এগিয়ে আসায় সফরও শুরু হবে আগেভাগে। বাংলাদেশ দল করাচিতে পৌঁছবে ২৯ মার্চ। ওয়ানডের আগেও তাই দু’দিন প্রস্তুতির সুযোগ থাকছে মাশরাফি বিন মুর্তজার দলের। জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে বাংলাদেশ দল যে দুই দফা সফর করে এসেছে, সেখানে প্রস্তুতির সুযোগ কম থাকার অন্যতম কারণ ছিল স্বল্প সময়ে সফর শেষ করে ফেলার তাড়না।

মজার বিষয় হচ্ছে, এফটিপি অনুসারে পাকিস্তানের মাটিতে কেবল টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও ওয়ানডে যুক্ত হয়েছিল ছোট সফরে স্বাগতিকদের ক্ষতি পোষাতে ও টেস্টের আগে অতিথি দলের ম্যাচ-প্রস্তুতি নিতে। তবে সত্যিকারভাবেই যেন মূল লড়াইয়ে (বিশেষত টেস্টে) নামার আগে পর্যাপ্ত প্রস্তুতির সময় পাওয়া যায়, সে জন্য পিসিবিকে ওয়ানডে এগিয়ে আনার প্রস্তাব দিয়েছিল বিসিবি।

প্রস্তাবে রাজি হয়ে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেটবিষয়ক ডিরেক্টর জাকির খান বলেন, ‘পিসিবি সব সময় অতিথি দলের চাওয়া মতো যে কোনো জায়গায় ব্যবস্থা করতে রাজি; করাচিতে বাংলাদেশ দলকে বাড়তি সময় আতিথেয়তা দেওয়ার ব্যাপারে আমরা খুবই আনন্দিত। সামনের ম্যাচ দুটিকে কেন্দ্র করে এরই মধ্যে দারুণ সাড়া পড়ে গেছে। পিসিবি আশা করছে, দর্শক-সমর্থকদের প্রত্যাশিত মানের ক্রিকেটই দেখা যাবে।’

Pin It