‘নকল পণ্য কিনবো না, নকল পণ্য বেচবো না’

aa-samakal-5e69ecdecaea9

ভেজাল পণ্য বন্ধে শুধু অভিযান চালালে হবে না এজন্য সচেতনতাও জরুরি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে নকল বা অবৈধ পণ্যের বিরুদ্ধে ‘নকল পণ্য কিনবো না, নকল পণ্য বেচবো না’ শীর্ষক প্রচারাভিযানের উদ্বোধন ঘোষণা করে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

প্রধান অতিথির বক্তব্যে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ভেজাল পণ্য বন্ধে শুধু অভিযান পরিচালনা করলে হবে না; ভেজাল পণ্য বর্জনে সচেতনতা জরুরি, ক্যাম্পেইন করা জরুরি।

তিনি বলেন, এ উদ্যোগ সময়োপযোগী এবং প্রশংসনীয়। ভেজাল পণ্য সরাসরি মানুষের জীবনের সঙ্গে সম্পর্কিত। তাই এটাকে প্রধান গুরুত্ব দিয়ে ভেজাল পণ্য বন্ধে পদক্ষেপ নেওয়া উচিত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, ক্যাব সভাপতি গোলাম রহমান, র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, এনবিআর সদস্য মো. মেফতাহ উদ্দিন খান, বিএটির চেয়ারম্যান গোলাম মঈন উদ্দিন, প্রাণ-আরএফএলের নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী, ইউনিলিভার বাংলাদেশের সিইও এবং এমডি কেদার লেলে প্রমুখ।

এই প্রচারাভিযানে সহযোগী হিসেবে রয়েছে- বিএসটিআই, র‌্যাব, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, ঢাকা চেম্বার ও জেসিআই-নর্থকে। এই আয়োজনের টেলিভিশন পার্টনার চ্যানেল ২৪ এবং রেডিও পার্টনার ঢাকা এফএম।

Pin It