এবার বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত

bongobondhu-games-samakal-5e6a5dcd816fb

বাংলাদেশ তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের দু’জন সুস্থ হয়ে বাসায় যাওয়ার অপেক্ষায়। এখনও বাংলাদেশে বড় আকার ধারণ করেনি মহামারি এই ভাইরাস। তার পরও সতর্কতার জন্য একে একে সব স্থগিত হয়ে যাচ্ছে। বাদ যাচ্ছে না ক্রীড়াঙ্গনও। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১-১০ এপ্রিল অনুষ্ঠেয় বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত করা হয়েছে।

মুজিববর্ষে ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আসর ছিল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। ৩১টি ডিসিপ্লন নিয়ে হওয়ার কথা ছিল নবম বাংলাদেশ গেমসের।

করোনাভাইরাস আতঙ্কে একে একে বন্ধ হয়ে গেছে আন্তর্জাতিক অনেক খেলা। এবার স্থগিত হলো বাংলাদেশ গেমস। অবশেষে বাংলাদেশ গেমস যে স্থগিত হচ্ছে এটার শঙ্কা সপ্তাহের শুরু দিকেই দেখা গেছে। গত মঙ্গলবার গেমসের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছিল মন্ত্রণালয়ে। সেখানেই গেমসের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিলেন আ হ ম মুস্তফা কামাল। কাল সেই সিদ্ধান্ত নেওয়ার জন্যই প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বৃহস্পতিবার জরুরি এক সংবাদ সম্মেলনে শাহেদ রেজা বলেন, ‘প্রধানমন্ত্রী করোনাভাইরাসের জন্য জনসমাগম এড়িয়ে চলতে বলেছেন আগেই। তার পরও গেমস আয়োজন নিয়ে আমরা আজ (গতকাল) উনার সঙ্গে কথা বলতে গিয়েছিলাম। তিনি গেমস পিছিয়ে দিতে বলেছেন। তবে কবে নাগাদ গেমস ফের চালু হবে তা আমরা পরে আলোচনা করে জানিয়ে দেবো। তবে মুজিববর্ষেই গেমস হবে, এটা নিশ্চিত।’

Pin It