করোনাভাইরাস: স্টোর বন্ধ রাখছে মাইক্রোসফট

microsoft

বিশ্বব্যাপী নিজেদের খুচরা দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে মাইক্রোসফট। করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া রোধেই এমন সিদ্ধান্ত জানিয়েছে সফটওেয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটি।

বিষয়টি নিয়ে গ্রাহকদের কাছে ইমেইলও পাঠিয়েছে মাইক্রোসফট। ইমেইলে লেখা হয়েছে, “আমরা কর্মী ও ক্রেতাদের  স্বাস্থ্য ও সুরক্ষার ব্যাপারে সহায়তা করতে মাইক্রোসফটের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই নজিরবিহীন সময়ে আমরা একমাত্র ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমিয়েই আপনাদেরকে সর্বোচ্চ সেবাটি দিতে পারি।” — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

খুচরা দোকান বন্ধ রাখলেও কর্মীদের বেতন-ভাতা বন্ধ রাখছে না মাইক্রোসফট। নিয়মিত যে কর্মী যত ঘণ্টা কাজের জন্য বেতন পেতেন, তিনি তত ঘণ্টা কাজের জন্যই বেতন পাবেন। অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠান নিজ নিজ খুচরা দোকান বা কার্যালয় বন্ধ রাখার সময়সীমা বেঁধে দিলেও, মাইক্রোসফট তা করেনি।

করোনাভাইরাস লড়াইয়ে জোটবদ্ধভাবে মাঠে নেমেছে মাইক্রোসফট, ফেইসবুক, গুগল, লিংকডইন, রেডিট, টুইটার এবং ইউটিউব। মাইক্রোসফট প্রকাশিত সমন্বিত এক বিবৃতিতে প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, সবাই মিলে কমিউনিটিকে “সুস্থ্য ও নিরাপদ” করে রাখার লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারা।

Pin It