জনস্বাস্থ্য নিয়ে সরকার কিছুই করেনি: রিজভী

rijvi-samakal-samakal-5e42aed5afe07-samakal-5e81f48660852-samakal-5e90b891c75a7

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশবাসী এখন বৈশ্বিক মহামারি করোনার ভয়ে ভীত এবং মারাত্মক সংকটের মধ্যে রয়েছে। জনস্বাস্থ্য নিয়ে সরকার কিছুই করেনি। হাসপাতালে আধুনিক সরঞ্জাম নেই। পরীক্ষার সামগ্রী, ডায়ালাইসিসের ব্যবস্থা নেই, আইসিইউ নেই, ১৭ কোটি মানুষের জন্য ভেন্টিলেটর আছে মাত্র এক হাজার ৭০০। হাসপাতালে চিকিৎসক নেই, নার্স নেই। হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা গেছেন ঢাবি শিক্ষার্থীসহ অনেক মানুষ। এমন পরিস্থিতিতে মানুষের বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে।

শুক্রবার জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসকসহ অন্যদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। হলি ফ্যামিলি হাসপাতালের উপপরিচালক এনামুল হকের কাছে এসব সামগ্রী হস্তান্তর করা হয়।

সরকারি ত্রাণ ক্ষমতাসীনদের বাড়িতে যাচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, করোনা মোকাবিলায় প্রত্যেকেরই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করা কর্তব্য। এ রকম মহাদুর্যোগের মধ্যে জাতীয় ঐক্য অপরিহার্য। সরকারকেই এ উদ্যোগ নিতে হবে।

ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গুরুতর অসুস্থ অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রিজভী। অনুষ্ঠানে ড্যাব সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুস সালামও বক্তব্য দেন।

Pin It