নগদের পাশে মাশরাফি

Mash-samakal-5e92f7b5e636e

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা নগদ  বিজ্ঞাপন খরচ কমিয়ে সেই অর্থ গ্রাহকদের সেবায় ব্যবহারের উদ্যোগ নিয়েছে। এমন উদ্যোগের প্রশংসা করে নগদের সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

করোনা সংকটকালে নগদ এক হাজার টাকা ক্যাশ আউটে চার্জ না নেওয়া এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধের সেটেলমেন্ট চার্জ শূন্য করার উদ্যোগ নিয়েছে। এছাড়া দেশের ৪৯২টি উপজেলায় অসহায় মানুষের মধ্যে খাবার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য বিনামূল্যে বিতরণ করছেন ডাক বিভাগ ও নগদের কর্মীরা। এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে, ‘মানুষ বাঁচলে, দেশ বাঁচবে’।

নগদের এই উদ্যোগের প্রশংসা করে মাশরাফি বিন মুর্তজা একটি ভিডিও বার্তায় বলেন, দেশের এই পরিস্থিতিতে অনেক দুশ্চিন্তা কাজ করে। কিন্তু কিছু সংবাদ মন ভালো করে দেয়। যেমন আজ পত্রিকায় দেখলাম, নগদ তাদের বিজ্ঞাপনের খরচ কমিয়ে সেই অর্থ দেশের কল্যাণে খরচ করবে। প্রতিষ্ঠানটি শুধু ব্যবসার চিন্তা না করে এই সংকটকালে দেশের কথাও চিন্তা করছে।

তিনি বলেন, নগদ একটি সরকারি প্রতিষ্ঠান, যার অর্থের মালিক আমি, আপনি সবাই। তাই আসুন নগদের মতো করে যে যার অবস্থান থেকে আমরা এগিয়ে আসি। নগদের মতো করেই বলি, ‘মানুষ বাঁচলে, দেশ বাঁচবে’। নগদের এই সিদ্ধান্তকে আমরা স্যালুট জানাই।

মাশরাফির ভিডিও বার্তার পর নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক তাকে ধন্যবাদ জানান। তিনি বলেন, মাশরাফি মুর্তজা সরকারের প্রতিনিধি হিসেবে নগদের সঙ্গে থাকবেন আশা করছি। আমরা একসঙ্গে জনগণের কল্যাণে আরও কিছু কার্যক্রম নিয়ে উপস্থিত হতে পারব।

Pin It