শোকের আবহে এবার দুর্গাপূজা করছেন না কাজল

1602424097.kajol-bg

মুম্বাইয়ের অন্যতম জনপ্রিয় পূজা হলো উত্তর বম্বে সর্বজনীন দুর্গাপূজা, যার মূল আয়োজক মুখার্জি পরিবার। তবে এবার আর জমজমাট পূজাটির আয়োজন হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন অভিনেত্রী কাজল।

পূজাটি কাজলের পুজো নামেও মুখে মুখে পরিচিত। পূজার চারটে দিন বাড়ির মেয়ের মতোই সব জোগাড়ের দায়িত্বে থাকেন কাজল, তনিশা, রানি মুখার্জিরা। নিজেদের হাতেই পরিবেশন করেন ভোগ। পূজায় যোগ দেন বলিউডের বাঙালি তারকাসহ অনেকেই। পূজার কয়েকদিন উপচে পড়ে সাধারণ মানুষের ভিড়।

কিন্তু, এবছর পূজায় অংশ নেবেন না কাজল ও তার পরিবার। কারণ, দেবগণ পরিবারে মৃত্যুর খবর। ৫ অক্টোবর প্রয়াত হয়েছেন কাজলের স্বামী তথা অভিনেতা অজয় দেবগণের ছোটভাই পরিচালক অনিল দেবগণ। সামাজিকমাধ্যমে এই শোক সংবাদ জানিয়েছিলেন স্বয়ং অজয় দেবগণ। অজয় জানিয়েছিলেন, মাত্র ৪৫ বছর বয়সে অনিলের আচমকা মৃত্যুটা কেমনভাবে নাড়িয়ে দিয়েছে গোটা পরিবারকে।

দেবরের মৃত্যুর কয়েকদিন পর ইনস্টাগ্রামে কাজল জানান, ‘এবার আর পূজা নয়। তবে আমি জানি, মা আমার ওপর নজর রাখছেন, দুর্গা মায়ের আশীর্বাদ আমাদের সকলেরই এখন খুব প্রয়োজন। ’ আত্মীয় বিয়োগের যন্ত্রণা ধরা পড়েছে অভিনেত্রীর পোস্টে।

অজয়ও সামাজিকমাধ্যমে আরেকটি পোস্টে লেখেন, ‘আমার ভাই অনিলকে হারিয়েছি। তার অকাল মৃত্যুতে আমাদের পরিবার শোকগ্রস্ত। তার আত্মার শান্তি প্রার্থনা করি। মহামারির কারণে, এবার প্রার্থনা সভা বা শ্রাদ্ধানুষ্ঠানের বিশেষ আয়োজন করা হবে না। ’

‘রাজু চাচা’ সিনেমাতে অনিলের নির্দেশনায় কাজ করেছিলেন অজয় আর কাজল। এছাড়াও অজয়ের ‘ব্ল্যাকমেইল’সিনেমাটিও পরিচালনা করেছিলেন অনিল। এর বাইরে আরও অনেকগুলো কাজ করেছিলেন অনিল দেবগণ।

বিশেষ করে অজয় দেবগণের প্রযোজক সংস্থার সঙ্গেও ওতোপ্রোতভাবে জড়িয়ে ছিলেন অনিল। ‘সন অব সর্দার’ ও ‘শিবায়ে’ সিনেমার ক্রিয়েটিভ ডিরেক্টর ছিলেন অনিল দেবগণ।

Pin It