ভারতীয় ক্রিকেট বোর্ডে ভিন্ন লোকের জন্য ভিন্ন নীতি: গাভাস্কার

image-209065-1608819169

পিতৃত্বকালিন ছুটি নেয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ তিন টেস্টে থাকছেন না বিরাট কোহলি। তা যেন মেনে নিতে পারছেন না কোহলির স্বদেশি কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। এ ব্যাপারে ভারতীয় অধিনায়কের বিস্তর সমালোচনা করেছেন তিনি। পরিস্থিতি ঠাণ্ডা হলেও অ্যাডিলেড টেস্টে হারের পর প্রসঙ্গটি ফের টেনে এনে কোহলিকে খোঁচা মারেন গাভাস্কার। ভারতীয় দলে বৈষম্য চলছে বলেও দাবি করেন তিনি।

অস্ট্রেলিয়া সফরেই টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত খেলেন টি নটরাজন। ৩ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। ভারতের জার্সি গায়ে চাপানোর কদিন আগেই বাবা হওয়ার স্বাদ পেয়েছিলেন এই পেসার, কিন্তু এখন পর্যন্ত সন্তানের মুখই দেখা হয়নি তার। কেননা বর্তমানে টেস্ট দলের সঙ্গে নেট বোলার হিসেবে কাজ করছেন তিনি।

দ্বৈত নীতি দেখে বেশ চটেছেন গাভাস্কার। কোহলি ছুটি পেলে নটরাজন কেন পাবে না? প্রশ্নের তীর ছুঁড়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ওপর। ভারতীয় গণমাধ্যম স্পোর্টস স্টার-এ এক কলামে গাভাস্কার লিখেন, ‘আইপিএলের প্লে অফ চলার সময় সে বাবা হয়েছে। তাকে টেস্ট সিরিজে রাখা হয়েছে দলের সঙ্গে নয় বরং নেট বোলার হিসেবে। সিরিজ শেষ হলেই কেবল সন্তানের মুখ দেখতে পারবে। আর অন্যদিকে অধিনায়ক প্রথম টেস্টের পরই দেশে ফিরে যাচ্ছে প্রথম সন্তান জন্মের জন্য। এটাই ভারতীয় ক্রিকেট। ভিন্ন লোকের জন্য এখানে ভিন্ন নীতি।’

Pin It