বাংলাদেশ-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ত্রিদেশীয় সিরিজ

image-223796-1613834291

চলতি বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্টের আগে ঘরের মাঠে বড় তিন দলের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। সবার আগে সেপ্টেম্বরে আসবে নিউজিল্যান্ড। তিনটি করে ওয়ানডে, টি-২০ খেলতে অক্টোবরে আসবে ইংল্যান্ড। প্রায় একই সময়ে তিনটি টি-২০ খেলতে আসছে অস্ট্রেলিয়াও। দুই দলের বাংলাদেশ সফর কাছাকাছি সময়ে হওয়ায় একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের সম্ভাবনা জেগেছে।

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজ আয়োজনের রূপরেখা এখনও চূড়ান্ত হয়নি। তবে দুই দেশের বোর্ডের সঙ্গে যোগাযোগ করছে বিসিবি। শিগগিরই এ বিষয়ে ঘোষণা দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

ত্রিদেশীয় টি-২০ সিরিজ সম্পর্কে শনিবার তিনি বলেছেন, ‘এখন পর্যন্ত এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এই খেলাগুলো ভবিষ্যৎ সফর পরিকল্পনায় ধরা আছে। দিন-তারিখ এখনো নিশ্চিত হয়নি। এসব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সফরকারী দলের সঙ্গে যোগাযোগ করছে। হয়তো যে কোনো একটা সময় আমরা এসব আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার মতো অবস্থায় আসব।’

মূলত টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া। বছরের শেষাংশে তাই ব্যস্ত সময় কাটবে বাংলাদেশ দলের।

Pin It