দ্বিতীয় টেস্টের জন্য টাইগারদের স্কোয়াড ঘোষণা

image-240515-1619603139

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। আগামীকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) শুরু হবে ম্যাচটি। এই ম্যাচেও অপরিবর্তিত থাকছে বাংলাদেশের স্কোয়াড।

প্রথম টেস্টেও আগের দিন ২১ এপ্রিল টেস্ট শুরুর আগের দিন প্রথম টেস্টের স্কোয়াড ঘোষণা করা হয়। এবারও একই পথে হেঁটেছে বিসিবি। দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করা হয়েছে ম্যাচের আগের দিন। তাতে আসেনি কোনো পরিবর্তন। অর্থাৎ দ্বিতীয় টেস্টের একাদশ বিবেচনার জন্যও নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের হাতে থাকছে ১৫ সদস্যের স্কোয়াড।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের বহরে খেলোয়াড় ছিলেন ২১ জন। তাদের মধ্যে টেস্টের মূল স্কোয়াডে জায়গা পাওয়া হয়নি পেসার খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ ও শহিদুল ইসলাম; স্পিনার নাঈম হাসান; অলরাউন্ডার শুভাগত হোম এবং উইকেটরক্ষক কাজী নুরুল হাসানের।

মূল স্কোয়াডে টেস্ট অভিষেক হয়নি এমন ক্রিকেটার হলেন ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। দুইজনই অবশ্য আগের টেস্টের স্কোয়াডে ছিলেন।

ব্যাটসম্যানদের দাপটে ক্যান্ডিতে প্রথম টেস্ট ড্র হয়। দ্বিতীয় টেস্টের ভেন্যুও ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। শ্রীলঙ্কার অন্যান্য ভেন্যুর মত এই ভেন্যুতেও জয়-পরাজয় নির্ধারণী টেস্টের সংখ্যা বেশি। আগের ম্যাচ ড্র হওয়ায় উইকেট নিয়ে খানিক অসন্তোষ আছে দুই দলেই। দ্বিতীয় ও শেষ টেস্টে তাই বৈচিত্র্য দেখা যেতে পারে পিচে।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম।

Pin It