পররাষ্ট্রমন্ত্রীর আচরণ সঙ্গত হয়নি: মান্নান

image-253766-1624361265

সুনামগঞ্জ থেকে ছাতক পর্যন্ত প্রস্তাবিত রেললাইন নির্মাণ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের আচরণ সঙ্গত হয়নি বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তবে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কোনো বিরোধ নেই বলেও উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রীকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সুনামগঞ্জের পাঁচজন সংসদ সদস্যের পক্ষ নিয়ে আব্দুল মোমেন রেলমন্ত্রীকে যে ডিও লেটার (আধা সরকারি পত্র) দিয়েছেন, সেটা উচিত হয়নি। সুনামগঞ্জে ছয়জন এমপি আছেন। কিন্তু তিনি পাঁচজন এমপির পক্ষ নিয়ে রেলমন্ত্রীকে ডিও দিয়েছেন। অথচ উনি আমার সঙ্গে এতটুকু কথা বললেন না। ওনার জায়গায় অন্য কেউ হলে আমাকে ফোন দিতেন। আমাকে জিজ্ঞেস করতেন, কী ব্যাপার, তোমার এলাকার পাঁচজন এমপি আমার কাছে এলো কেন? যাই হোক, মিস ইনফরমেশন হয়ে গেছে। আমরা দুজনেই ভালো বন্ধু। পররাষ্ট্রমন্ত্রীর কাজ বিশ্বব্যাপী। আর আমার কাজ গ্রামমুখী। আমরা দুজনেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করছি। তবে দুজনের মধ্যে বড় কিছু হয়নি। এলাকাভিত্তিক মাঝেমধ্যে টানাপড়েন হয় বলে মন্তব্য করেন তিনি।

সুনামগঞ্জ থেকে ছাতক পর্যন্ত তিন থেকে চারটি রুট নিয়ে আলোচনা চলছে। এরই মধ্যে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন সুনামগঞ্জের পাঁচজন সংসদ সদস্যের পক্ষে অবস্থান নিয়ে একটি ডিও লেটার দেন রেলমন্ত্রীকে। যে বিষয়টিকে কেন্দ্র করে পররাষ্ট্রমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী ফেসবুকে আলাদা স্ট্যাটাস দিলে বিষয়টি আলোচনায় আসে।

এদিকে মোবাইল ছিনতাইয়ের সর্বশেষ অবস্থা জানতে চাইলে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের বলেন, এ বিষয়ে আমাকে জানানো হয়েছে যে মোবাইলটি আর চার্জ দেওয়া হয়নি বিধায় এর লোকেশন খুঁজে পাওয়া যাচ্ছে না। বলা যায় এটি মৃত, তাই হদিস পাওয়া যাচ্ছে না। মোবাইল ফোনটি না পাওয়ায় আমি দুঃখিত কিন্তু শঙ্কিত নই। লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও টান দিয়ে মোবাইল ফোন নিয়ে যায়। আমাদের দেশে ১২ থেকে ১৩ কোটি মোবাইল সেট ব্যবহৃত হচ্ছে। এর মধ্যে কিছু হারাবে, এটাই স্বাভাবিক।

Pin It