অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিলো ইংলিশরা

FC9UNqpVEAQuZ5C

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জয়যাত্রা অব্যাহত রাখলো ফেবারিট ইংল্যান্ড। পরপর টানা তিনটি ম্যাচে পূর্ণাঙ্গ পয়েন্ট অর্জন করলো তারা। এবার তাদের শিকার হয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া। ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারলো অ্যারন ফিঞ্চের দল।

শনিবার (৩০ অক্টোবর) রাতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় অজিরা। জবাবে ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫০ বল ও ৮ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইয়ন মরগানের দল।

দলটির পক্ষে সর্বাধিক ৭১ রানে অপরাজিত থাকেন জস বাটলার। মাত্র ৩২ বলে সাজানো তার ইনিংসটিতে ৫টি ছয় ও সমান সংখ্যক ৪ এর মার ছিল। এছাড়া জেসন রয় ২২ ও জনি ১৬ রানে অপরাজিত থাকেন। ফলে মাত্র ১১.৪ বলেই লক্ষ্যে পৌঁছে যেতে সক্ষম হয় ইংল্যান্ড।

এর আগে বোলিংয়েও দাপট দেখিয়েছে ইংলিশরা। যার কারণে পুরো ২০ ওভার খেলেও ১২৫ রানে অলআউট হয়ে যায় অজিরা। দলটির পক্ষে সর্বাধিক ৪৪ রান করেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর এ ইনিংস খেলতে তার ৪৯ বল মোকাবিলা করতে হয়েছে। এছাড়া ম্যাথু ওয়েড ১৮, অ্যাগার ২০ ও কামিন্স ১২ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বাধিক ৩টি উইকেট শিকার করেছেন ক্রিস জর্ডান। এছাড়া ক্রিস ওকস ও মিলস ২টি এবং আদিল রশিদ ও লিভিংক্সটোন একটি করে উইকেট নেন।

Pin It