‘এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য’

image-507452-1641830174

ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট।

কিউই এই তারকার গতির শিকার হয়ে একে একে সাজঘরে ফেরেন ওপেনার সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ ও শরিফুল ইসলামরা।

প্রথমসারির চার ব্যাটসম্যানকে আউট করার মধ্য দিয়ে বাংলাদেশকে ১২৬ রানে গুঁড়িয়ে দিতে অগ্রণী ভূমিকা রাখেন কিউই পেসার বোল্ট।

প্রথম দিনে ৩৪৯/১ রান করা নিউজিল্যান্ড সোমবার দ্বিতীয় দিনে ৫২১/৬ রানে ইনিংস ঘোষণা করে শেষ বিকালে বাংলাদেশকে ব্যাটিংয়ে নামিয়ে গুঁড়িয়ে দিয়েছে। ৩৯৫ রানে পিছিয়ে থেকে ক্রাইস্টচার্চ টেস্টে ইনিংস পরাজয়ে শঙ্কিত বাংলাদেশ দল।

সোমবার দ্বিতীয় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের হয়ে ৪৩ রানে ৫ উইকেট শিকার করা ট্রেন্ট বোল্ট বলেন, এটাই আসলে টেস্ট ক্রিকেটের সৌন্দর্য। ভিন্ন ভেন্যুতে ভিন্ন চিত্র এসেছে। উইকেটের ঘাস ও বাতাস এতে ভূমিকা রেখেছে। আমার মনে হয় শুরুতেই কয়েকটা উইকেট তুলে ফেলা টোন সেট করে দেয়, চাপটা ওদের দিকেই থেকে যায়।

৭৫ টেস্টে ৩০১ উইকেট শিকার করা কিউই এই তারকা পেসার আরও বলেন, আমরা যেটা বলেছিলাম সেটাই করতে পেরেছি। সাধারণ ব্যাপারই করেছি, ওদের সামনের পায়ে খেলতে দেওয়া।

উইকেট কিছুটা ক্ষত তৈরি হয়েছে। সকাল বেলা নতুন বল হাতে খুবই সুন্দর পরিস্থিতি হওয়ার কথা। আমার মনে হয় এটা ভেবেই তাদের রাত কাটবে।

Pin It