অনন্য উচ্চতায় বুবলী

image-547387-1651516906

করোনাকালে যেখানে অভিনয়শিল্পীরা কর্মহীনতায় ভুগেছেন,সেখানে একজনই ব্যতিক্রম ছিলেন চিত্রপাড়ায়। তিনি হলেন শবনম বুবলী। শাকিব খানের ওপর ভর করে অভিনয় ক্যারিয়ার শুরু হলেও শাকিব বলয়ের বাইরে এসে অন্য নায়কদের সঙ্গে জুটি বাঁধা শুরু করেন এই সময়টাতে।

তবে করোনাকালের আগে মা হওয়ার গুঞ্জন ছিল। যদিও সেটি পরে ধোপে টেকেনি। তবে বুবলীর প্রায় এক বছরের অন্তর্ধান বিষয়টি নিয়ে এখনো আলোচনার টেবিলে উচ্চারিত হয়। সব সব কিছুকে ছাপিয়ে সাম্প্রতিক সময়ে অভিনয়ের দিকটাই মুখ্য হিসেবে স্থান করে নিয়েছে।

প্রতি মাসেই নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি। কাজের মাধ্যমে প্রতিদ্বন্দ্বিতায় সমসাময়িক অনেককেই এরমধ্যে পেছনে ফেলতে সক্ষম হয়েছেন এই চিত্রনায়িকা। গড়ছেন নতুন জুটিও। সম্প্রতি মাহফুজ আহমেদের সঙ্গে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন চয়নিকা চৌধুরীর ‘প্রহলিকা’ নামের একটি সিনেমায়। এটির শুটিং শুরু হবে আগামী ঈদের পর।

এছাড়া বর্তমানে তিনি শুটিং করছেন জসিম উদ্দিন জাকির পরিচালিত ‘মায়া’ নামের আরেকটি সিনেমায়। এছাড়া কিছুদিন আগে ইব্রাহিম খলিল মিশুর পরিচালনায় ‘দেয়ালের দেশ’ নামের সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। যদিও এটির আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি।

এছাড়া সাইফ চন্দনের ‘কয়লা’, মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’ , তপু খানের ‘ লিডার’, সৈকত নাসিরের ‘ ক্যাসিনো’ সিনেমাও রয়েছে তার মুক্তিপ্রতিক্ষীত সিনেমার তালিকায়।

বুবলী ঘনিষ্ঠদের কাছ থেকে জানা গেছে আরও একগুচ্ছ সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছেন তিনি।

অভিনয় ক্যারিয়ার প্রসঙ্গে বুবলী বলেন, আমি এখনো তুলনামূলক নবীন অভিনেত্রী। আমার এ অগ্রযাত্রায় সবারসহযোগিতা পাচ্ছি। তাই কাজের মধ্যেই ডুবে থাকছি। সফলতা ব্যর্থতা নিয়ে ভাবছি না। ভাবছি নিজের অভিনয়শৈলী নিয়ে। কতটুকু ঠিকঠাক করতে পারছি তা দর্শকমহলই ভালো বলতে পারবে। তবে মানহীন সিনেমায় আমাকে দেখা যাবে না কখনই। প্রয়োজনে কাজই করব না, তবুও মানহীন সিনেমায় যুক্ত হব না। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ভালো কাজ নিয়ে ব্যস্ত থাকতে পারি।

Pin It