শিশু হাসপাতালকে সহায়তা করতে ঐতিহাসিক জার্সি নিলামে তুললেন এই ক্রিকেটার

img-20220505-1731112-800x450-1651761501

বিশ্ব ক্রিকেট ইতিহাসে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন মাত্র তিনজন বোলার। জিম লেকার ও অনিল কুম্বলের পর তৃতীয় বোলার হিসেবে গত বছর এই কীর্তি গড়েন নিউজিল্যান্ডের আজাজ প্যাটেল। যে জার্সি পরে তিনি এই কীর্তি গড়েছিলেন, সেটি এবার ব্যবহৃত হতে যাচ্ছে মহৎ কাজে। স্টারশিপ নামের একটি শিশু হাসপাতালকে আর্থিক সহায়তা করতে জার্সিটি নিলামে উঠিয়েছেন ৩৩ বছর বয়সী ক্রিকেটার।

বৃহস্পতিবার (৫ মে) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এজাজ বলেন, ‘গত বছর আমাদের মেয়ে অসুস্থ হয়ে পড়ায় আমাকে ও আমার স্ত্রীকে স্টারশিপ হাসপাতালে কয়েক দিন থাকতে হয়েছিল। এটা ছিল খুবই দুর্ভাবনার সময়। কিন্তু আমরা পরে অনুধাবন করি যে আমরা অনেক সৌভাগ্যবান ছিলাম কারণ আমাদের কেবল অল্প সময়ই সেখানে থাকতে হয়েছিল। এদিকে স্টারশিপ আমাদের দারুণ সেবা দিয়েছে তাই আমরা তাদেরকে কিছু ফিরিয়ে দিতে চেয়েছি।

এজাজের মহৎ দৃষ্টান্ত নিয়ে স্টারশিপ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা দাজি পাঙ্গার কণ্ঠে ঝরেছে কৃতজ্ঞতা, ‘আমরা বিশেষভাবে কৃতজ্ঞ যে তিনি এভাবে আমাদের সমর্থন করার প্রস্তাব দিয়েছেন। মাঠে একজন রোল মডেল হওয়ার পাশাপাশি এটি তার উদারতা ও উন্নত মানসিকতার প্রমাণ রেখেছে।’

জার্সির নিলামে বেশ ভালো সাড়া পাচ্ছেন এজাজ। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপর পর্যন্ত দর ছাড়িয়েছে ৫১০০ নিউজিল্যান্ড ডলার। ফ্রেমে বাঁধানো জার্সিটিতে কিউই টেস্ট দলের সব সদস্যের স্বাক্ষর রয়েছে। পাশাপাশি জুড়ে দেওয়া আছে এজাজের ১০ উইকেট নেওয়া ইনিংসের স্কোরকার্ড।

Pin It