এবার পশ্চিমবঙ্গ কাঁপাচ্ছে বাংলাদেশের ‘ভাল্লাগে’

image-599323-1664118806

‘ছেলে তোর কোঁকড়া কোঁকড়া চুলে যেন সমুদ্র ঢেউ খেলে/ সেই ঢেউ খেলা দেখিতে আমার ভাল্লাগে’– বাংলার সংগীতজগতে নারীর রূপের প্রশংসা যে রকম অকৃপণভাবে করা হয়, ছেলেদের প্রশংসায় বেলায় ঠিক তার উল্টো। বাঙালি ‘নারীর বুক ফাটে তো মুখ ফোটে না’র মতো সংগীত জগতে পুরুষদের ভালো লাগার বয়ান নিয়ে গান খুব বেশি শোনা যায় না। তবে সম্প্রতি নেটদুনিয়ায় ঝড় তোলা সংগীতশিল্পী সুমি শবনমের ‘ভাল্লাগে’ গানটি তার ব্যতিক্রম।

এই গানে একদম সোজাসাপ্টা ভাবে জানিয়ে দেওয়া হয়েছে একজন পুরুষকে ভালোলাগার কথা। আর সেই সহজ ভাষায় ভালো লাগার গানটি রীতিমতো ঝড় তুলেছে নেটমাধ্যমে। টিকটক, ফেসবুক ও ইনস্টাগ্রামেও ভাইরাল গানটির নানান রিল। ফেসবুকে #ভাল্লাগে হ্যাশট্যাগ রীতিমতো ট্রেন্ডে পরিণত হয়েছে।

শুধু বাংলাদেশেই নয়, ‘কাঁটাতারের গণ্ডি’ পেরিয়ে তাই গানের জনপ্রিয়তা পৌঁছে গেছে ভারতের পশ্চিমবঙ্গেও। সেখানকার দর্শকরাও মেতেছেন গানটিতে। তৈরি করছেন রিল।

পশ্চিমবঙ্গের একজন ফেসবুক ব্যবহারকারী অঙ্কিতা বর্মণ ফেসবুকে গানটির একটি রিল পোস্ট করে লিখেছেন, অষ্টমীর দিন পাঞ্জাবিতে ছেলেদের দেখার পর আমরা।

ফেসবুকে দেখা যায়, পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরে রায়গঞ্জে এক অনুষ্ঠানে মঞ্চে গানটির সঙ্গে নাচছেন এক তরুণী।

‘ভাল্লাগে’ শিরোনামের গানটি গত জুলাইয়ে ইউটিউবে প্রকাশের আড়াই মাসে ২ কোটি ৩৫ লাখের বেশি ভিউ হয়েছে। গানটি লিখেছেন সুমি শবনমের স্বামী আকরাম হোসেন।

Pin It