আইরিশদের রেকর্ড রানের পর শ্রীলঙ্কার লড়াই

image-87770-1682430982

পল স্টার্লিং এবং কার্টিস ক্যাম্ফারের সেঞ্চুরিতে ভর করে টেস্ট ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড গড়লো আয়ারল্যান্ড। তবে জবাবে শ্রীলঙ্কা যে ছেড়ে কথা বলবে না, সেই ইঙ্গিতও মিললো।

গল টেস্টের দ্বিতীয় দিনে আজ আইরিশদের প্রথম ইনিংস থামে ৪৯২ রানে। তৃতীয় ও চতুর্থ আইরিশম্যান হিসেবে এই ফরম্যাটে সেঞ্চুরির দেখা পান স্টার্লিং ও ক্যাম্ফার। জবাবে বৃষ্টি বাধায় আগেভাগেই দিনের খেলা শেষ হওয়ার আগে শ্রীলঙ্কা বিনা উইকেটে তুলে ফেলে ৮১ রান। দিন শেষে ৪১১ রানে পিছিয়ে স্বাগতিকরা। ৪১ রানে নিশান মাদুশকা এবং দিমুথ করুণারত্নে ৩৯ রানে অপরাজিত আছেন।

এর আগে প্রথম দিনে আইরিশ ব্যাটার স্টার্লিং ১০৩ রান করেন এবং ১১১ রান আসে ক্যাম্ফারের ব্যাট থেকে। অধিনায়ক অ্যান্ডি বলবার্নি খেলেন ৯৫ রানের দারুণ এক ইনিংস। এছাড়া ৮০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন লরকান টাকার। বল হাতে লঙ্কান স্পিনার প্রবাথ জয়াসুরিয়া ১৭৪ রান খরচে নেন ৫ উইকেট। এছাড়া আসিথা ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো নেন ২টি করে উইকেট।

২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়া আয়ারল্যান্ড এখন পর্যন্ত লাল বলের ৫ ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে। ২০১৮ সালে অভিষেক ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে এক ইনিংসে ৩৩৯ রান করেছিল তারা, যা এতদিন টেস্টে তাদের সর্বোচ্চ সংগ্রহ ছিল।

চলতি সিরিজে এখন পর্যন্ত ১-০ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। প্রথম টেস্টে এক ইনিংস ও ২৮০ রানে হেরে যায় আয়ারল্যান্ড।

Pin It