নতুন আইজিপির পরামর্শে ঢাকার কাঁচাবাজারে একমুখী রাস্তা

benjir-samakal-5e9094e695d68

নবনিযুক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের পরামর্শে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজধানীর কাঁচাবাজারগুলোয় একমুখী রাস্তা চালু করা হয়েছে। এতে বাজারে যাওয়া লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সহজ হবে বলে আশা করছে পুলিশ। আপাতত ঢাকায় এই ব্যবস্থা নেওয়া হলেও পরে সারাদেশেই তা কার্যকর করা হবে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) সোহেল রানা বলেন, নবনিযুক্ত আইজিপির নির্দেশনায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে ঢাকার স্থায়ী ও অনুমোদিত কাঁচাবাজারগুলোয় এ ব্যবস্থা কার্যকর করা হয়েছে।

ডিএমপি সূত্র জানায়, মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামের মাধ্যমে এই নির্দেশনা ডিএমপির বিভিন্ন ইউনিটপ্রধানদের জানিয়ে দেওয়া হয়েছে। বুধবার এ নির্দেশনা পাওয়ার পর তারা নিজেদের এলাকার কাঁচাবাজারে প্রবেশ ও বের হওয়ার পথ নির্দিষ্ট করে দেন। পরীক্ষামূলক এ উদ্যোগ সামাজিক দূরত্ব বজায় রাখতে কতটা সুফল দেয়, তা দেখা হচ্ছে। এ জন্য বাজারগুলোয় নজরদারির ব্যবস্থাও করা হয়েছে।

করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে আরও আগে থেকেই কেনাকাটার সময় ক্রেতাদের পরস্পরের মধ্যে অন্তত তিন ফুট দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে। এ জন্য ওষুধসহ জরুরি বিভিন্ন পণ্যের দোকানের সামনে সাদা কালি দিয়ে বৃত্ত এঁকে ক্রেতাদের দাঁড়ানোর স্থানও চিহ্নিত করে দেওয়া হয়েছে।

Pin It