নিম্নমানের কাজ: দুই প্রকৌশলী বরখাস্ত

lged-building-300720

সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ ও সড়ক মেরামতে নিম্নমানের কাজ করায় দুইজন প্রকৌশলীকে বরখাস্ত করেছে সরকার।

পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন (চলতি দায়িত্ব) এবং মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার সহকারী প্রকৌশলী মো. সাদ্দাম হোসেনকে সাময়িক বরখাস্ত করে বৃহস্পতিবার আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় সরকারের অধীন নির্মাণাধীন বা নির্মিতব্য প্রকল্পের কাজের গুণগত মান নিশ্চিত করতে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের নির্দেশে একটি প্রকৌশলী টিম সারা দেশের প্রকল্পগুলো পুনঃমূল্যায়ন এবং পরিদর্শন করছে।

“পরিদর্শনের অংশ হিসেবে সুলতান হোসেনের বিরুদ্ধে মির্জাগঞ্জ উপজেলার কিসমত শ্রীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণে নিম্নমানের কাজ এবং মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার গ্রামীণ সড়ক মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজ নিম্নমানের ও গুণগত না হওয়ায় সাদ্দাম হোসেনের বিরুদ্ধে অভিযোগ আনে প্রকৌশলী টিম।”

এই অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রীর অনুমোদনের পর এদের সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আলাদা আদেশে দায়িত্বে অবহেলা, প্রকল্পের কাজ যথাযথভাবে তদারকি না করায় মুন্সিগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী রফিকুল হাসানের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

Pin It