‘নারীরা চাকরি করায় ডিভোর্স বাড়ছে’

image-805477-1715792598

একটা সময়ে সন্তান লালন-পালন এবং পরিবারকে গুছিয়ে রাখাই ছিল নারীদের প্রধান কাজ; কিন্তু নারীরা পরিবারের গণ্ডি থেকে বের হয়ে বিভিন্ন চাকরিতে অংশ নিচ্ছেন।

কর্মজীবী হয়ে ওঠা নারীদের সংখ্যাটা প্রতিনিয়ত বাড়ছে। নারীরা উপার্জন করায় তাদের দাম্পত্য জীবনে দেখা দিয়েছে কলহ। যে কারণে কর্মজীবী নারীদের ডিভোর্সের সংখ্যা দিন দিন বাড়ছে।

এমনটি বলেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার সাঈদ আনোয়ার। ভাইরাল হওয়া এক ভিডিওতে পাকিস্তানি তারকাকে এমনটি বলতে শোনা যায়।

সাঈদ আনোয়ার বলেন, আমি বিশ্ব ভ্রমণ করেছি। আমি সবেমাত্র অস্ট্রেলিয়া, ইউরোপ থেকে ফিরছি। তরুণরা কষ্ট পাচ্ছে, পরিবারগুলোর অবস্থা খারাপ। দম্পতিরা ঝগড়া করছে।

পাকিস্তানের হয়ে ২৪৭টি ওয়ানডে আর ৫৫ টেস্ট ম্যাচ খেলে ৩১টি সেঞ্চুরির সাহায্যে ১২ হাজার ৮৮০ রান করেন সাঈদ আনোয়ার। ক্রিকেট থেকে অবসরে যাওয়া ৫৫ বছর বয়সি এই সাবেক তারকা আরও বলেন, অবস্থা এতটাই খারাপ যে, অর্থের বিনিময়ে নারীদের দিয়ে কাজ করাতে হচ্ছে।

পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার ডিভোর্সি নারীর সংখ্যা বেড়ে যাওয়া নিয়ে কথা বলেছেন নিউজিল্যান্ডের বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে।
এমনটি জানিয়ে সাঈদ আনোয়ার বলেন, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন আমাকে ফোন করে জিজ্ঞেস করেছিলেন, আমাদের সমাজ কিভাবে উন্নত হবে?

তখন সাঈদ আনোয়ার বলেছেন, নারীরা কর্মক্ষেত্রে প্রবেশের পর থেকে আমাদের সংস্কৃতি ধ্বংস হয়ে গেছে। পাকিস্তানে নারীরা কাজ শুরু করার পর থেকে গত তিন বছরে বিবাহ বিচ্ছেদের হার ৩০ শতাংশ বেড়েছে। আমি নিজের মতো করে সংসার চালাতে পারি। এটা পুরো গেম প্ল্যান। দিকনির্দেশনা না পেলে আপনি এই গেম প্ল্যান বুঝতে পারবেন না।

Pin It