আগাছা-পরগাছামুক্ত আওয়ামী লীগ গড়ে তুলতে হবে: কাদের

kader-5d92199657f81

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের জাতীয় সম্মেলন সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মীদের বলছি, দলের ক্লিন ইমেজ গড়ে তুলতে হবে। আর সেজন্য আগাছা-পরগাছামুক্ত আওয়ামী লীগ করতে হবে। সেটাই হবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্নের আওয়ামী লীগ।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে ওবায়দুল কাদের এসব কথা বলেন। পাশাপাশি তিনি দলীয় সভাপতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি প্রকাশিত এবং তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন সম্পাদিত গ্রন্থ ‘শুভ জন্মদিন : অভিনন্দন জননেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করেন।

ওবায়দুল কাদের বলেন, যে আওয়ামী লীগে দুঃসময়ের কর্মীরা কোণঠাসা হয়ে থাকে, সেটি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আওয়ামী লীগ নয়। তার মানে সেখানে আদর্শ নেই। আওয়ামী লীগকে বিশুদ্ধ করুন, দূষিত রক্ত বের করে দিয়ে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করুন। সেটাই শেখ হাসিনার চাওয়া।

আগাছা, লুটেরা ও দুর্নীতিবাজদের দল থেকে বের করে দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, যারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি লাগিয়ে অপকর্ম, দুর্নীতি, লুটপাট ও ভূমি দখল করবে, তারা আওয়ামী লীগের লোক হতে পারে না। আওয়ামী লীগে লোকের অভাব নেই, খারাপ লোকের দরকার নেই।

চলমান শুদ্ধি অভিযানে শেখ হাসিনার জনপ্রিয়তা, মর্যাদা ও উচ্চতা আরও বেড়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তিনি বিশ্বে বাংলাদেশের মর্যাদা ও উচ্চতাকেই আরও উজ্জ্বল করেছেন।

বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের সংসদ ভেঙে দিয়ে ‘জাতীয় সরকার’ গঠন করার দাবি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতারা আগে বলতেন অনুমতি মেলে না। আর এখন অনুমতি পেয়েই ক্ষমতার রঙিন খোয়াব দেখতে শুরু করেছেন। এই রঙিন খোয়াব অচিরেই কর্পূরের মতো উড়ে যাবে।

দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অনেক খেলা আছে, চক্রান্তও আছে। হত্যার জন্য ২০ বার নেত্রীর ওপর হামলা হয়েছে। এখনও তাকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। তবে আপন ঘরে যার শত্রু থাকে, তার আর বাইরের শত্রুর দরকার পড়ে না। তাই আপন ঘরে সবাইকে যে কোনো পরিস্থিতিতেই ঐক্যবদ্ধ থাকতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণের প্রচার সম্পাদক আকতার হোসেন ও সহ-প্রচার সম্পাদক মামুনুর রশীদ শুভ্র। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা খলিলুর রহমান।

Pin It