আসামের বন্দি শিবির নিয়ে মিথ্যা বলেছেন মোদি : রাহুল গান্ধী

image-117071-1577366935

নাগরিকত্ব সংশোধনী আইনের পর এবার ডিটেনশন ক্যাম্প বা বন্দি শিবির নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আসামের বন্দি শিবির নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীকে মিথ্যা বলেছেন বলে টুইটারে অভিযোগ করছেন রাহুল।

আসামে সম্প্রতি করা নাগরিকপঞ্জির কারণে তালিকা থেকে বাদ পড়া অন্তত ১৯ লাখ মানুষের জন্য বন্দি শিবির তৈরির কাজ শুরু করেছে মোদির সরকার। তবে বরাবরই তা অস্বীকার করে আসছে সরকার। এনিয়ে ভারত সরকার প্রধান মোদি কিছুদিন আগে দিল্লির রামলীলা ময়দানে বলেন, দেশে কোন বন্দি শিবির নেই।

তবে আসামে সরকারের তৈরি কিছু বন্দি শিবিরের ছবি ও ভিডিও সংবাদ মাধ্যমে এসেছে। মোদিকে মিথ্যাবাদী প্রমাণ করতে বৃহস্পতিবার তেমন একটি ভিডিও এর সহায়তা নিলেন কংগ্রেস প্রধান। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে আসা আসামের মাটিয়ার একটি ডিটেনশন ক্যাম্পের ভিডিও বৃহস্পতিবার টুইট করেন রাহুল গান্ধী। সঙ্গে মোদির ভাষণের একাংশ। যেখানে দেশে কোনও ডিটেনশন ক্যাম্প নেই বলে দাবি করেছিলেন মোদি। শিরোনামে লিখেছেন,‘আরএসএস-এর প্রধানমন্ত্রী দেশবাসীকে মিথ্যা বলেছেন’

মিথ্যা খবর ছড়ানোর জন্য, কংগ্রেসকে এতদিন দায়ী করে আসছিলো বিজেপি। আসামের ডিটেনশন ক্যাম্পের ছবি দেখিয়ে, এবার মোদিকেই পাল্টা মিথ্যেবাদী প্রমাণের কৌশল নিলেন রাহুল।

Pin It