ইংল্যান্ডকে টেস্টেও ধবলধোলাই যুবাদের

England-samakal-5c6ab830baae7

দক্ষিণ আফ্রিকায় দুর্দান্ত এক ইনিংস খেলে তিনশ’ ছাড়ানো লক্ষ্য পাড়ি দিয়েছেন কুশল পেরেরা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলও তেমনই এক দুর্দান্ত টেস্ট জয় উপহার দিয়েছে। ইংলিশ যুবাদের দেওয়া প্রায় সাড়ে তিনশ’ রান তুলে ফেলেছে তারা। শ্রীলংকা পেরেরার ১৫৩ রানের সুবাদে ম্যাচটা জিতেছে ১ উইকেটে। আর বাংলাদেশ যুবারা ৩ উইকেটে।

প্রথম ইনিংসে ৩৩৭ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড যুবারা। জবাবে বাংলাদেশ ২২৮ রানে অলআউট হয়ে যায়। এই দলটা দ্বিতীয় ইনিংসে তিনশ’ ছাড়ানো লক্ষ্য তাড়া করবে তা কি আর সফরকারী যুবারা ভেবেছিল। তবে দ্বিতীয় ইনিংসে লড়াই করার ভরসা জোগান বোলাররা। প্রথম ইনিংস বড় রান করা ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংস ২২৩ রানে আটকে দেয় তারা। বাংলাদেশ যুবারা পায় ৩৩৩ রানের বড় লক্ষ্য।

কিন্তু কাজটা কঠিন হলেও অসম্ভব নয় সেটা করে দেখাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দারুণ এক জয় তুলে নিয়ে ওয়ানডে সিরিজের পর ইংল্যান্ড যুবাদের টেস্ট সিরিজেও ২-০ ব্যবধানে ধবলধোলাই করল বাংলাদেশের যুবারা।

দারুণ জমে যাওয়া এই টেস্ট জয়ের নায়ক মাহমুদুল হাসান। তিনি প্রথম ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ১১৪ রান। এছাড়া প্রথম ইনিংসে আকবর ৮২ এবং সাহদাত ৫৬ রান করেন। দ্বিতীয় ইনিংসে তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে ৬০ রান। দ্বিতীয় ইনিংস ইংল্যান্ডকে ধসিয়ে দেওয়া কাজটা করেন মিনহাজুর। তিনি নেন ৪ উইকেট। এছাড়া প্রথম ইনিংসে তিনি ৩ উইকেট নেন।

ইংল্যান্ডের হয়ে দুই ইনিংস ভালো ব্যাটিং করেছেন স্মিথ। তিনি প্রথম ইনিংসে ৯০ রান করেন। দ্বিতীয় ইনিংসে করেন ১০৪ রান। এছাড়া হিল প্রথম ইনিংসে ৯১ রান করেন। দারুণ ব্যাট করায় ম্যাচ সেরা হন মাহমুদুল।

Pin It