ইসি চাইলেও সুষ্ঠু নির্বাচন নাও হতে পারে: জিএম কাদের

gm-kader-5e04cf13d54cc

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, সরকার, নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসন চাইলেও সব সময় অবাধ, সুষ্ঠু নির্বাচন নাও হতে পারে। তৃতীয় বিশ্বের রাষ্ট্রের ক্ষেত্রে এটাই বাস্তবতা। বৃহস্পতিবার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে যতটুকু জানতে পেরেছেন, এবারের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। এ কারণে আমি জাতীয় পার্টির প্রার্থীদের সামনে উজ্জ্বল সম্ভাবনা দেখছি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, কাল-পরশুর মধ্যে প্রার্থী চূড়ান্ত করা হবে। প্রার্থী ভালো হোক মন্দ হোক, দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করতে হবে। না হলে ভবিষ্যতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যাদের প্রার্থী করা হবে না, তারা যদি ভোট করেন তাহলে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ এমপি বলেন, যদি ভোটকেন্দ্র পাহারা দিতে পারেন, নিজের সম্মান রক্ষা করতে পারেন, তবে মনোনয়ন নেন। কেন্দ্র পাহারা দিতে না পারলে মনোনয়নপত্র কেনার দরকার নেই। ভোট চুরি হলে দাঁড়িয়ে থেকে তা ঠেকাতে হবে।

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে সরকারের ভাবমূর্তি উদ্ধার হবে। নির্বাচন কমিশনের ইমেজ বাড়বে, অতীতের গ্লানি মুছে যাবে। সুষ্ঠু নির্বাচন হলে আরেকটি বিষয় হবে, এতে আপনারা বুঝতে পারবেন কোথায় আপনার কোন প্রার্থী দুর্বল রয়েছে। সেভাবে ব্যবস্থা নিতে পারবেন।

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও আলোচনা করবেন বলে জানান জিএম কাদের।

দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, এখন প্রশ্ন উঠছে সুষ্ঠু নির্বাচনের। এজন্য মাঠে থাকতে হবে। জনগণ সঙ্গে থাকলে শেষ পর্যন্ত কোনো ষড়যন্ত্র বাধা হতে পারে না।

এ সময় আরও বক্তব্য দেন- প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, জাতীয় পার্টি নেতা মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন এবং জহিরুল আলম রুবেল।

Pin It