উন্নত বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরুন: তথ্যমন্ত্রী

PID-Samakal-5df64b2f50488

অদম্য গতিতে এগিয়ে চলা উন্নত বাংলাদেশকে বিশ্ব গণমাধ্যমে তুলে ধরতে’ সফররত বিদেশি গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘বাংলাদেশ গত সাড়ে দশ বছরে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে পৃথিবীর সবগুলো রাষ্ট্রের শীর্ষে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে, স্বাধীনতা সংগ্রামের মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণের পথে।’

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সফররত বিভিন্ন দেশের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন। প্রতিবছরের মতো এবারও বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে বিভিন্ন দেশের এই সাংবাদিক ও কলামিস্টরা এসেছেন। এবার ২০ দেশের ৩৬ জন সাংবাদিক এ আমন্ত্রণে সাড়া দিয়ে বাংলাদেশে এসেছেন।

মতবিনিময় সভার পর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, অবৈধ ডিরেক্ট টু হোমের (ডিটিএইচ) বিরুদ্ধে আগামী ১ জানুয়ারি থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। অননুমোদিত এসব অবৈধ ডিটিএইচের মাধ্যমে প্রতিবছর ৭০০ থেকে এক হাজার কোটি টাকা দেশ থেকে বিদেশে পাচার হয়ে যাচ্ছে।

তথ্যমন্ত্রী জানান, বিদেশি সাংবাদিকদের আট দিনের সফরসূচির মধ্যে রয়েছে ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনে দু’দিনের ভ্রমণ, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ ও ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু মিউজিয়াম দর্শন এবং বিজয় দিবসে প্যারেড পরিদর্শন।

সভায় অংশ নেন তথ্য সচিব আব্দুল মালেক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনু বিভাগের মহাপরিচালক সামিয়া হালিমসহ যুক্তরাজ্য, জার্মানি, চীন, ভারত, ব্রাজিল, চেক রিপাবলিক, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, নেপাল, থাইল্যান্ড, ফিলিপাইনস, পর্তুগাল, পোল্যান্ড, আলজেরিয়া, মালদ্বীপ, কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক প্রভৃতি দেশের সাংবাদিক।

Pin It