ঊর্মিলাকে নিয়ে জল্পনা সত্যি হলো

1b442c94e14a73059fb215b59f1f5285-5c9b62eb63509

কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর উপস্থিতিতে গতকাল মঙ্গলবার এই রাজনৈতিক দলে যোগ দিয়েছেন ঊর্মিলা মাতন্ডকর। বলিউডের একসময়ের এই জনপ্রিয় তারকাকে নিয়ে কয়েক দিন ধরে যে জল্পনা চলছিল, তা এবার সত্যি হলো। এটা পুরোপুরি নিশ্চিত, এবার ভারতের লোকসভা নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। তবে কোন কেন্দ্র থেকে কংগ্রেস তাঁকে মনোনয়ন দেবে, তা এখনো জানা যায়নি। শোনা যাচ্ছে, উত্তর মুম্বাই কেন্দ্র থেকে ঊর্মিলা মাতন্ডকরকে মনোনয়ন দেওয়ার সম্ভাবনা আছে। এর আগে এই কেন্দ্র থেকে প্রয়াত অভিনেতা সুনীল দত্ত পাঁচবার নির্বাচিত হয়েছিলেন। পরে নির্বাচিত হন তাঁর মেয়ে প্রিয়া দত্ত। গত লোকসভা নির্বাচনে এ আসনে বিজেপির দলীয় প্রার্থী গোপাল শেঠি জয়ী হয়েছেন। আসনটি পুনরুদ্ধার করতে উঠেপড়ে লেগেছে কংগ্রেস।

ভারতের লোকসভা নির্বাচনে কিছু গুরুত্বপূর্ণ আসনের ব্যাপারে নিশ্চিন্ত থাকতে বড় পর্দা কিংবা ছোট পর্দার তারকাদের ওপর নির্ভর করছে বড় রাজনৈতিক দলগুলো। যে আসনগুলোতে রাজনৈতিক ব্যক্তিত্বদের দিয়ে জয়ী হওয়ার সম্ভাবনা কম, সেসব আসনের জন্য তারকাদের কাছে ছুটছে দলগুলো। উত্তর মুম্বাই তেমনি গুরুত্বপূর্ণ একটি কেন্দ্র।

বলিউডের বড় বড় তারকা থাকতে ঊর্মিলা মাতন্ডকর কেন? জানা গেছে, তিনি সেই এলাকার বাসিন্দা, আসনটিতে কংগ্রেসের যথেষ্ট প্রভাব আর ঊর্মিলার তারকাখ্যাতি রয়েছে—ভোটে জয়ী হওয়ার জন্য এসব সুযোগ একসঙ্গে কাজে লাগাতে চাচ্ছেন কংগ্রেসের স্থানীয় নেতারা। তবে অনেকে মনে করছেন, তারকা খ্যাতি ঊর্মিলা মাতন্ডকরকে বাঁচাতে পারবে না। কারণ উত্তর মুম্বাই কেন্দ্র থেকে বিজেপি যাঁকে প্রার্থী করেছে, তিনি সেই এলাকার বর্তমান সাংসদ। তাই লড়াই হবে হাড্ডাহাড্ডি। গত লোকসভা নির্বাচনে জেতা আসন কোনোভাবেই হাতছাড়া করবে না বিজেপি। এ ক্ষেত্রে জিততে হলে অনেক কাঠখড় পোড়াতে হবে ঊর্মিলা মাতন্ডকরকে।

Pin It