একুশের চেতনায় ‘গণতন্ত্র প্রতিষ্ঠা’ করতে হবে: নজরুল

nazrul-bnp-200221-01

একুশের চেতনায় ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ সকলকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন নজরুল ইসলাম খান।

শনিবার দুপুরে এক আলাচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই আহ্বান জানান।

তিনি বলেন, “দেশে এখন আর গণতন্ত্র নেই, নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে, নির্বাচনের নামে প্রহসন চলে। একদলীয় শাসনের যাঁতাকলে গণতন্ত্র পিষ্ট।

“এভাবে পরিস্থিতি বদলানো সম্ভব নয়। একু্শের চেতনায় দেশে আবার গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে হবে। সেজন্য প্রয়োজন আমাকে সকলের সম্মিলিত উদ্যোগে, সকলের ঐক্যবদ্ধ প্রয়াস।”

নজরুল ইসলাম খান বলেন, “আমাদের মুক্তিযুদ্ধের সব অর্জন ধ্বংস করা হচ্ছে দেখে কষ্ট হয়, মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট হতে দেখে খারাপ লাগে। গণতন্ত্র, সাম্য, শান্তি, শৃঙ্খলা নষ্ট হয়েছে।”

জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক দল- জাগপার একাংশের আয়োজিত ভাষা দিবসের উদ্যোগে ‘একুশের চেতনায় স্বৈরাচারের পতন ও গণতন্ত্র প্রতিষ্ঠা’ শীর্ষক এ আলোচনা সভা হয়।

জাগপার সভাপতি খন্দকার লুতফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম সাহাদাতের সঞ্চালনায় আলোচনা সভায় জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বিএনপির আমান উল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, ন্যাশনাল পিপলস পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা বক্তব্য দেন।

Pin It