এডিবির ভাইস প্রেসিডেন্ট হলেন অর্থসচিব ফাতিমা ইয়াসমিন

Fatima_Yasmin-750x563

ফাতিমা ইয়াসমিন এডিবির নতুন অপারেটিং মডেলের আওতায় নবগঠিত সেক্টর গ্রুপ, জলবায়ু পরিবর্তন ও টেকসই উন্নয়ন বিভাগের ব্যবস্থাপনা দায়িত্ব্ পালন করবেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রথম নারী সচিব হিসেবে অর্থ মন্ত্রণালয়ে গত বছর যোগ দেওয়া ফাতিমা ইয়াসমিনকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

আগামী তিন বছরের জন্য ফাতিমা ইয়াসমিনকে নিয়োগ দেওয়া হয়েছে বলে বুধবার ম্যানিলাভিত্তিক এ উন্নয়ন সংস্থা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

তিনি প্রথম বাংলাদেশি হিসেবে এডিবির ভাইস প্রেসিডেন্ট হলেন। ফাতিমা ইয়াসমিন ছাড়াও এডিবির আরো পাঁচজন ভাইস প্রেসিডেন্ট রয়েছেন।

অগাস্টের শেষদিকে ফাতিমা ইয়াসমিন এডিবিতে যোগ দেবেন জানিয়ে আন্তর্জাতিক সংস্থাটি জানিয়েছে, এডিবির নতুন উন্নয়ন মডেল ‘সেক্টার ও থিম’ এ দুটি গ্রুপ থাকবে। যার মধ্যে একটির নেতৃত্ব দেবেন ফাতিমা ইয়াসমিন।

নতুন এ উন্নয়ন মডেলটি আগামী ৩০ জুন উদ্বোধন করবে এডিবি।

কর্মজীবনে ৩২ বছরের বেশি অভিজ্ঞ ফাতিমা ইয়াসমিন এডিবির নতুন অপারেটিং মডেলের আওতায় নবগঠিত সেক্টর গ্রুপ, জলবায়ু পরিবর্তন ও টেকসই উন্নয়ন বিভাগের ব্যবস্থাপনা দায়িত্ব্ পালন করবেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ফাতিমা ইয়াসমিন বর্তমানে বাংলাদেশের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব। এর আগে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ছিলেন।

তিনি এডিবিতে চলে যাওয়ায় নতুন অর্থসচিব নিয়োগ দিতে হবে সরকারকে।

Pin It