কারাগারে নিলেও নির্বাচনে আছি: তৈমুর

taimur-narayanganj-sp-office-1001221-01

নিজের এক সহকারীকে গ্রেপ্তারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেছেন, হয়রানি বাড়লেও তিনি ভোটের মাঠ ছাড়বেন না।

নিজের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক মনিরুল ইসলাম রবিকে গ্রেপ্তারের প্রতিবাদ জানাতে সোমবার রাতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিএনপি নেতা তৈমুর স্বতন্ত্র প্রার্থী হিসেবে এই নির্বাচনে লড়ছেন তৈমূর। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বর্তমান মেয়র।

আইভীর পক্ষে প্রচারে গিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের বক্তব্য তুলে ধরে তৈমুর বলেন, “২৪ ঘণ্টার মধ্যে ‘ঘুঘুর ফাঁদ’ দেখানোর আল্টিমেটাম দিয়েছিলেন (নানক)।

“আমার মনে হয়, সেই ফাঁদই আমি দেখছি। আজকে আমার নির্বাচনে সিদ্ধরগঞ্জে দায়িত্বে থাকা মনিরুল ইসলাম রবিকে গ্রেপ্তার করা হল।”

তৈমুরের এক নির্বাচনী সমন্বয়কারী গ্রেপ্তার

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তৈমুর বলেন, “উনি যদি তার প্রার্থীকে পাস করাতে চান, তাহলে ঘোষণা দিলেই তো পারেন। নির্বাচনের কী আছে।”

“নেতাকর্মীদের সাথে আলোচনা করেছি, নেতাকর্মীরা মনের শক্তি আরও বেড়ে গেছে, জেলে যাই আর যাই করি, নির্বাচন আমরা চালিয়ে যাব,”বলেন তৈমুর।

সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের হিরাঝিলে বাসা থেকে রবিকে আটক করে পুলিশ।

তৈমুর বলেন, “এখন এসপি সাহেব রবিকে ওয়ারেন্টের আসামি বললেন। তাহলে এতদিন কেন গ্রেপ্তার হল না? সিদ্ধিরগঞ্জ অফিসের পুরো দায়িত্ব সে পালন করছিল। সব কিছুই সে দেখছিল। তার মাধ্যমেই সবকিছু বিতরণ হত। তাছাড়া চেয়ারম্যান কামাল হোসেনের বাড়ি থেকে যে লোককে গ্রেপ্তার করা হলো, তার তো কোনো ওয়ারেন্ট ছিল না।”

নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তৈমুর বলেন, “আমি ব্যক্তিগতভাবে কোনো নিরাপত্তাহীনতায় জ্বরে ভুগছি না। আল্লাহ যখন দুনিয়া থেকে নিয়ে যাবে, নিয়ে যাবে।

“এখন প্রশ্ন হলো-একটা সিটি নির্বাচনের জন্য সরকার, প্রার্থীর লোকজন ও সমর্থকদের হয়রানি করবে? এ জন্যই তো সকল নির্বাচনী দল তাদের নির্বাচন বয়কট করছে। এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না, এটাই তার প্রমাণ।”

বিএনপির এই নেতা বলেন, “রিটার্নিং অফিসারকে সরকারি দলের প্রাথী ও তাদের নেতাকর্মীদের আচরণবিধি লঙ্ঘন নিয়ে এখন পর্যন্ত তিনটা চিঠি দিয়েছি, কিন্তু আমি কোনো উত্তর পাইনি।”

Pin It